ডিএনসিসিতে কোরবানির বর্জ্য নেই, বললেন মেয়র আতিকুল

আমাদের নতুন সময় : 15/08/2019

সুজিৎ নন্দী : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এবার আড়াই লাখেরও বেশি পশু কোরবানি হয়। বর্জ্য অপসারণে ডিএনসিসির দুই হাজার ৪শ’ কর্মীসহ নয় হাজার ৫শ’ কর্মী নিয়োজিত ছিলেন। সকল স্তরের কর্মকর্তা কর্মচারী ও পরিচ্ছন্নতাকর্মী কাজ করেছেন। কোরবানীর বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে। তিনি বলেন, ঈদ-উল-আজহার প্রথমদিন থেকে এখন পর্যন্ত ১৩ হাজার ২৩৪ টন বর্জ্য সিটি করপোরেশন অপসারণ করে। ৪৩৮টি যানবাহন ২ হাজার ৪৪৯ টি ট্রিপে এ পরিমাণ বর্জ্য অপসারণ করে।

ঈদের পরদিন বিকেলে বর্জ্য অপসারণ অগ্রগতি সম্পর্কিত এক সংবাদ সম্মেলনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম একথা বলেন। তিনি জানান, ঈদের দিন বিকেল ৫টা থেকে রাত ১০টার মধ্যে ৭, ১১, ৩, ৩১ ও ১৭ (আগে পরিষ্কারের ভিত্তিতে) ওয়ার্ডের কাউন্সিলরগণ নিজ নিজ ওয়ার্ড বর্জ্যমুক্ত ঘোষণা করেন। আর গতকাল সকাল ১১টা থেকে ১ টার মধ্যে সকল অঞ্চল তাদের এলাকা কোরবানির পশুর বর্জ্য শূন্য বলে আমাদের অবহিত করেন।

বর্জ্য অপসারণ করা প্রথম তিনটি ওয়ার্ডেকে পুরস্কার দেয়া হবে বলে জানান আতিকুল ইসলাম। অন্যদিকে এবার সিটি করপোরেশন নির্ধারিত স্থানে পশু কোরবানির হার আগের থেকে বেশি হয়েছে দাবি করেন আতিক। তিনি বলেন, নির্ধারিত স্থানে পশু জবাইয়ের সংখ্যা গত বছরের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন। সম্পাদনা : ওমর ফারুক

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]