• প্রচ্ছদ » শেষ পাতা » বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না, বললেন এনামুল হক শামীম


বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না, বললেন এনামুল হক শামীম

আমাদের নতুন সময় : 15/08/2019

 

সমীরণ রায় : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, পাকিস্তানি-দোসর ঘাতকের দল মনে করেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে তাঁর নাম চিহ্ন মুছে দেবে। কিন্তু পারেনি। কারণ স্বাধীনতায় বিশ্বাসী বাংলাদেশের প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। আজকে শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।
গতকাল বুধবার রাজধানীর মতিঝিলে পানি উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পানি উন্নয়ন বোর্ড আয়োজিত কোরআন তেলওয়াত, দোয়া ও মিলাদ মাহফিল পূর্ব আলোচনা সভায় তিনি আরও বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবেন তিনি।
শামীম বলেন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি। কারণ বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি স্বাধীন বাংলাদেশ ও একটি স্বাধীন জাতিসত্ত্বা। বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ। বঙ্গবন্ধু জন্মগ্রহন করেছিলেন বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। এজন্যই বিশ্বে শেখ মুজিবের দেশ হিসেবে বাংলাদেশ পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্বনেতা হতেন। তাইতো দেশীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করা হয়েছিল।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে রায় চুড়ান্ত করার প্রক্রিয়া এগিয়ে চলছে। আর ২১ আগস্টের খুনি ও ঘাতকদের বিচারও এই দেশেই হবে।
পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হাসান। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]