• প্রচ্ছদ » শেষ পাতা » বিশ্বে মর্যাদার আসন ধরে রেখে সরকার উন্নয়ন অব্যাহত রেখেছে, বললেন প্রধানমন্ত্রী


বিশ্বে মর্যাদার আসন ধরে রেখে সরকার উন্নয়ন অব্যাহত রেখেছে, বললেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 15/08/2019

সমীরণ রায় : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার বর্তমান বিশ্বে বাংলাদেশ যে মর্যাদার আসনে আসীন হয়েছে তা ধরে রাখতে চায়। এটা সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকারের ব্যাপক উন্নয়নমূলক কর্মকা-ে সাফল্য অর্জনের মাধ্যমে।

গত সোমবার ঈদের দিন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, পদস্থকর্মকর্তা, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ সাধারণ জনগণের সঙ্গে ঈদ উল আযহার শুভেচ্ছা বিনিময় করেন । এ সময় তিনি বলেন, দেশের উন্নয়নের যে অগ্রযাত্রা সেটা অব্যাহত থাকবে। দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। মানুষ উন্নত, সুন্দর জীবন পাক; এ লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমরা শত প্রতিকুলতা অতিক্রম করে দেশকে বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছি। আমরা চাই মাথা উঁচু করেই এগিয়ে যাবো।

জনগণের সুখী ও সমৃদ্ধ জীবন নিশ্চিত করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, কেউ যেন দেশকে খাটো করে দেখতে না পারে, এদেশের মানুষ যাতে সর্বত্র মর্যাদা পায় সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করাই লক্ষ্য।

বক্তৃতাকালে আওয়ামী লীগের ওপর আস্থা রেখে  ভোট দিয়ে দেশ সেবার সুযোগ দেয়ার জন্য শেখ হাসিনা দেশবাসীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ভোট দিয়ে আমাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করার মর্যাদা আমি রক্ষা করবো। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়াই আমার লক্ষ্য। আমি সব কিছু উৎসর্গ করে এদেশের জনগণের ভাগ্য গড়ার জন্য কাজ করে যাচ্ছি। জাতির পিতা এদেশের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন। এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন করতে পারলে আমার বাবার আত্মা শান্তি পাবে। বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী দেশবাসী ও প্রবাসী বাঙালি যারা আছেন সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র মুসলিম উম্মাকেও ঈদের শুভেচ্ছা জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতা, ১৫ আগস্ট ও মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে প্রধানমন্ত্রী বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদ যেকোনো ত্যাগ স্বীকার করার প্রেরণা দেয়। সম্প্রতি নিজের চোখের ছানি অপারেশনসহ নানা প্রসঙ্গ টেনে সবার দোয়া চান তিনি।

এই দিনে গণভবনের সবুজচত্বর বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়। বিভিন্ন বয়সের এবং শ্রেণী-পেশার লোকজন দীর্ঘ সারিতে অপেক্ষমান থেকে প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানান। বিভিন্ন দলের রাজনৈতিক নেতা, সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী, ব্যবসায়িক সংগঠনের নেতা, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সর্বোপরি সাধারণ জনতার ভীড়ে গণভবন চত্বর মুখরিত হয়ে ওঠে। এই বিশেষ দিনটিতে রাষ্ট্রের প্রধান নির্বাহীর সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ পেয়ে অনেকেই নিজস্ব অভাব অভিযোগ তুলে ধরেন। প্রধানমন্ত্রী ধৈযর্ সহকারে অভাব-অভিযোগ শোনেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন। এ সময় বিচারক, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, বিদেশি কূটনীতিক, সচিব ও সচিব মর্যাদার অন্যান্য বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে পৃথক শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। এছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মুহম্মদ ফারুক খান, সাহারা খাতুন, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। সম্পাদনা : সমর চক্রবর্তী

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]