• প্রচ্ছদ » শেষ পাতা » জাতির পিতাকে বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করলো প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা


জাতির পিতাকে বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করলো প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা

আমাদের নতুন সময় : 16/08/2019

আনিস তপন : ১৫ আগস্টের গভীর শোকাবহ পরিবেশে সরকারী প্রশাসনের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ শোকের এই দিনটিকে স্মরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গতকাল সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসা জানিয়েছেন। দিবসটির শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি আলোচনাসভার আয়োজন কওে বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি সংস্থাগুলো। ঢাকার শাহবাগস্থ বিসিএস প্রশাসন একাডেমিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জনপ্রশাসন মন্ত্রণারয়ের তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ শিবলী সাদিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এতে প্রধান আলোচক হিসাবে আলোচনায় অংশগ্রহণ করেন। এছাড়াও আলোচনা সভায় লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির, বীরপ্রতিক অংশ নেন।
অনুষ্ঠানে আলোচকরা বলেন, যুগ যুগ ধরে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, কর্ম, বাণী ও আত্মত্যাগ মানুষকে অনুপ্রানিত করছে? সকলেই তার আদর্শ অনুসরণ করলে উন্নত সমাজ ও দেশ গড়া সম্ভব। এসময় তারা ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পাশাপাশি তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দেয়ার আহবান জানান।
জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার ।
এদিকে জাতির পিতার ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শিশু-কিশোরদের মাধ্যমে পবিত্র কোরান পাঠ ও খতমের আয়োজন করে সমাজ কল্যাণ অধিদপ্তর।
জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে সমাজসেবা অধিদফতরের বিভিন্ন প্রতিষ্ঠানের শিশুরা। চলতি মাসের প্রথম দিন থেকেই গতকাল পর্যন্ত ২২ হাজার ৯ শত ১৭ বার কোরআন খতম সম্পন্ন করা হয়। এছাড়া অধিদফতরের সমাজ কল্যাণ অধিদপ্তরের প্রধান কার্যালয়সহ মাঠপর্যায়ে এক হাজার ৩২টি কার্যালয়ে র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
তাছাড়া কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাজসেবা অধিদফতর, বিভাগীয় সমাজসেবা কার্যালয়, জেলা সমাজসেবা কার্যালয়, জাতীয় সমাজসেবা একাডেমি, শহর সমাজসেবা কার্যালয়ের পক্ষ থেকে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর সমাজসেবা অধিদফতর প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে শিশুদের আঁকা ছবির চিত্রাঙ্কণ প্রদর্শন, বিনামূল্যে রক্তের গ্রুপিং, রক্তচাপ ও ডায়েবেটিস পরীক্ষা করা হয়।
দুপুরে সমাজসেবা অধিদফতরের মধুমতি হলে জাতির পিতা ও তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারীদের স্মরণে আলোচনা সভা ও বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে সমাজকল্যাণ মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।
এছাড়াও আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূঁইয়া।
আলোচনা সভায় মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের ৯ জন কর্মকর্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধু ইতিহাসের ভূমিকা নিয়ে আলোচনা করেন।সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
আলোচনা সভা শেষে গণভবন মসজিদের খতিবের পরিচালনায় বিশেষ দোয়া মাহফিলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। সম্পদনা: দেবদুলাল মুন্না




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]