বিশ্ব কী নিরবে ভারত অধিকৃত কাশ্মীর মুসলিম গণহত্যা দেখবে, প্রশ্ন ইমরানের

আমাদের নতুন সময় : 16/08/2019

ইকবাল খান :  ভারত অধিকৃত কাশ্মীরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে আন্তর্জাতিক সম্প্রদায়ের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীরে গণহত্যার আশঙ্কা প্রকাশ করে ইমরান খান বলেন, বিশ্ব কি নীরবে কাশ্মীরে মুসলিম গণহত্যা দেখতে থাকবে? গতকাল বৃহস্পতিবার ভারতের স্বাধীনতা দিবসে পাকিস্তান ঘোষিত ‘কালো দিবস’ উপলক্ষে টুইটারে দেয়া এক বার্তায় এ আশঙ্কা ব্যক্ত করেন তিনি। অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লংঘন, অত্যাচার নির্যাতন ও বিশেষ মর্যাদা বিলোপের প্রতিবাদে দেশটি ভারতের স্বাধীনতা দিবসকে কালো দিবস হিসাবে পালনের ঘোষণা দেয়। কালো দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী ইমরান খানও টুইটারে কালো প্রোফাইল পিকচার দিয়েছেন। খবর ডন ও জিয়ো নিউজের।

ইমরান খান বলেন, বিগত ১২ দিন ধরে অধিকৃত কাশ্মীরে ভারত সরকার কারফিউ জারি করে রেখেছে। বিপুলসংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে আরএসএসের(রাষ্ট্রীয় স্বয়ংস্বেবক সংঘ) গু-াদের পাঠানো হয়েছে। তিনি এর সঙ্গে মোদীর গুজরাটে মুসলিম নিধনের তুলনা করেছেন।।

টুইটবার্তায় বিশ্বশক্তির প্রতি প্রশ্ন রেখে ইমরান খান বলেন, কাশ্মীর নিয়ে নীরবতা পালন করে বিশ্ব কি ¯্রেেব্রনিৎসার মতো আরেকটি মুসলিম গণহত্যা দেখতে চায়?




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]