শোক দিবসে নিñিদ্র নিরাপত্তায় ছিল রাজধানী

আমাদের নতুন সময় : 16/08/2019

মাসুদ আলম : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর ছিল পুলিশ, র‌্যাব ও গোয়েন্দারা। শোকের মাস আগস্টকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী চক্র, জঙ্গি গোষ্ঠী, দেশি-বিদেশি স্বার্থান্বেষী মহল নাশকতা করতে পারে বলে আশঙ্কা করছিল আইনশৃঙ্খলা বাহিনী। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সারাদেশে জঙ্গিদের সিরিজ বোমা হামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলার কারণে এই মাসকে জঙ্গিরা নাশকতার জন্য বেছে নিতে পারে। সম্প্রতি পুলিশের বিশেষ শাখা- এসবির পক্ষ থেকে নাশকতার আশঙ্কার বিষয়ে একটি প্রতিবেদন পাঠানো হয়েছে পুলিশের বিভিন্ন ইউনিটের কাছে। একারণে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট অধিকতর সতর্কতা অবলম্বন করেছে। সরজমিনে দেখা গেছে, গত বুধবার বিকেলে থেকে রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। বিভিন্ন এলাকায় ব্লক রেইড। মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহন তল্লাশি করা হয়। পুরো রাজধানীতে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। তবে ধানম-ি, গুলশান, বনানী ও বারিধারা এলাকায় পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। গতকাল বৃহস্পতিবার ধানমন্ডি ৩২ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসা প্রত্যেক ব্যক্তিকে গেটের ভেতর দিয়ে তল্লাশি করে নিরাপত্তা নিশ্চিত করে প্রবেশ করানো হয়। একইভাবে বনানী কবরস্থানেও আর্চওয়ে মধ্য দিয়ে তল্লাশি করে প্রবেশ করানো হয়। বঙ্গবন্ধু যাদুঘর ও বনানী কবরস্থান পুরোটাই সিসিটিভির আওতায় আনা হয়। এই দুটি ভেন্যু ডিএমপির ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হয়। যে সকল এলাকায় কাঙালি ভোজ এবং দোয়া মাহফিলের আয়োজন ছিল সেখানেও পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা ছিল। এছাড়া ধানম-ি ৩২ নম্বর ও বনানী কবরস্থানসহ আশপাশের সড়কে সকাল থেকে দুপুর পর্যন্ত যানচলাচল বন্ধ ছিল।
ভাটারা থানার ওসি আবু বক্কর সিদ্দিক বলেন, শোক দিবসে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেসকল স্থানে অনুষ্ঠান হয়েছে, সেখানেও ছিল বাড়তি নিরাপত্তা। চেকপোস্ট ও টহল জোরধার করা হয়।
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছিলেন, শোক দিবস ও শোকের মাসকে কেন্দ্র করে রাজধানীতে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]