• প্রচ্ছদ » শেষ পাতা » ইলিয়াস কাঞ্চন বললেন, পরিবহন ও সড়ক ব্যবস্থাপনায় কোনো পরিবর্তন না হওয়ায় ঈদযাত্রায় সড়কে মৃত্যুর মিছিল


ইলিয়াস কাঞ্চন বললেন, পরিবহন ও সড়ক ব্যবস্থাপনায় কোনো পরিবর্তন না হওয়ায় ঈদযাত্রায় সড়কে মৃত্যুর মিছিল

আমাদের নতুন সময় : 18/08/2019

লিয়ন মীর : এতো কথা, এতো আন্দোলনের পরও পরিবহন এবং সড়ক ব্যবস্থাপনায় কোনো পরিবর্তন না হওয়ার কারণেই ঈদযাত্রায় সড়কে প্রতিদিন মৃত্যুর মিছিল চলছে বলে মন্তব্য করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেন, ঈদ যাত্রয় শুধু ১৫ আগস্টেই সড়ক দুর্ঘটনায় ২৫ জন মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত এই ক’দিনে মারা গেছে প্রায় অর্ধশত মানুষ। এছাড়া খবরের বাইরেও আরও অনেক সংখ্যা থেকে যায়। এই ক’দিনের ঈদযাত্রায় যদি এতো মানুষের প্রাণ যায় তাহলে কীভাবে বুঝবো সড়ক এবং পরিবহন ব্যবস্থাপনার কোনো উন্নতি ঘটেছে? প্রকৃত চিত্র হচ্ছে, এই দুই খাতে উল্লেখযোগ্য কোনো পরিবর্তনই হয়নি। পরিবর্তন এবং উন্নয়ন হলে ঈদযাত্রায় এতো মানুষের প্রাণহানির কথা নয়।

তিনি আরও বলেন, সরকার এবং জনপ্রতিনিধিরা শুধু কথায় সব বদলে দেন, পরিবর্তন করে দেন, উন্নয়ন করে দেন। কিন্তু কাজের বেলায় বাস্তবে তার কোনো প্রতিফলন জনগণ দেখতে পায় না। যার প্রমাণ হচ্ছে ঈদযাত্রার এই ক’দিনে সড়কে এতো মানুষের মৃত্যু। এক প্রশ্নের জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, সরকার পরিবহন খাতের দুর্বলতাগুলো খুঁজে বের করে যদি আন্তরিকতার সঙ্গে সমাধান করার চেষ্টা করা হয় তাহলে এই সমস্যার সমাধান করা সম্ভব। কেননা সরকারের পক্ষে কোনো কিছুই অসম্ভব নয়, শুধু প্রয়োজন আন্তরিক চেষ্টা।

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]