• প্রচ্ছদ » শেষ পাতা » ঈদে চালু ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কার্যক্রম


ঈদে চালু ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কার্যক্রম

আমাদের নতুন সময় : 18/08/2019

তাসকিনা ইয়াসমিন : রোগীদের সুবিধার্থে পবিত্র ঈদ উল আযহায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জরুরি বিভাগ চালু ছিল। উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া একথা জানান।
বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার জানান, বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগ গত মঙ্গলবার ১৩ আগস্ট পবিত্র ঈদ উল আযহা-এর পরের দিন ছুটির মাঝেও প্রশাসনিক সিদ্ধান্তক্রমে খোলা ছিলো। উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ওই দিন এই বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগ খোলা রাখার জন্য সম্মানিত পরিচালক (হাসপাতাল) এবং বিভাগীয় চেয়ারম্যানগণকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেছিলেন। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে গত ১২ ও ১৩ আগস্ট হাসপাতালের বহির্বিভাগ এবং ১২, ১৩ ও ১৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, অফিস, বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস বন্ধ ছিল।
তিনি জানান, গত বুধবার, ১৪ আগস্ট বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল প্রচলিত নিয়মে খুলেছে। গত ১৪ আগস্ট ২০১৯ তারিখে অত্র বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, অফিস, বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন ও হাসপাতালের বহির্বিভাগ খোলা ছিল। পরদিন ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন এবং জাতীয় শোক দিবসে বিনামূল্যে ইনভেস্টিগেশন করা হয়।
এদিকে, ঈদ উল আযহার ছুটির মাঝেও হাসপাতালের জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা ছিল। এবছর ডেঙ্গু রোগীদের চিকিৎসাসেবার জন্য চালু ডেঙ্গু চিকিৎসাসেবা সেল পবিত্র ঈদ উল আযহা ও সাপ্তাহিক ছুটির মাঝেও দিনরাত ২৪ ঘণ্টা চালু ছিল এবং বর্তমানেও চালু রয়েছে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]