বিএনপিতে যোগ দিলেন গাজীপুরের  সাবেক পৌর কাউন্সিলর আব্দুল করিম

আমাদের নতুন সময় : 18/08/2019

শিমুল মাহমুদ : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ফুলের তোড়া দিয়ে দলে যোগ দিলেন গাজীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর ও ভারপ্রাপ্ত মেয়র আবদুল করিমসহ তার অনুসারীরা।

শনিবার বিএনপির চেয়ার পারসনের গুলশান কার্যালয়ে যোগদান অনুষ্ঠানে আবদুল করিম দাবি করেছেন, তিনি গত সিটি করপোরেশন নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। তিনি বলেন, আমরা দেশকে ভালোবাসি। মানুষ ভালো থাকবে, স্বাধীনভাবে বসবাস করবে, এটাই আমরা চাই। বিগত দিনে আইনশৃঙ্খলা যা ছিলো, যে গণতন্ত্র ছিলো, তা পুনরুদ্ধারের জন্যই বিএনপিতে যোগ দিচ্ছি।

তবে এ প্রসঙ্গে গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানান, তিনি কোনো দিন তার নাম শুনেননি। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান বলেছেন, আবদুল করিম আওয়ামী লীগের মাঠপর্যায়ের কর্মীও ছিলেন না।

যোগদান অনুষ্ঠানে আবদুল করিমকে স্বাগত জানিয়ে মির্জা ফখরুল বলেন,  দেশের ২৬ লাখ মানুষ আসামি, এক লাখ মামলা হয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা আবদ্ধ করে রাখা হয়েছে। এ সময় আবদুল করিমের বিএনপিতে যোগদান একটি উল্লেখযোগ্য ঘটনা। তার এই যোগদার আমাদের অনুপ্রাণিত করেছে যে আমরা সঠিক পথেই আছি।

যোগদান অনুষ্ঠানে গাজীপুর মহানগর বিএনপির সভাপতি হাসান উদ্দিন সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুতুল আলম, মহানগর বিএনপির সদস্য সিরাজুল হক মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের সামনে কঠিন কাজ। জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাতের পর অনেকেই মনে করেছিলো, বিএনপি ধ্বংস হয়ে যাবে। সেই বিএনপি খালেদা জিয়া জাগিয়ে তুলেছেন। তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন। আজ সেই নেত্রী কারাগারে আবদ্ধ।

সরকারের বিরুদ্ধে অন্যায় ও নিপীড়নের অভিযোগ এনে মির্জা ফখরুল বলেন, তাদের মূল উদ্দেশ্য, দেশে একটি দল রাখবে। এটা তাদের বহুদিনের ইচ্ছা। ১৯৭৫ সালে তারা বাকশাল করেছিলো। এখন তারা আওয়ামী লীগকে আজীবন ক্ষমতায় রাখতে চায়।

বিএনপির মহাসচিব বলেন, সবার আগে খালেদা জিয়ার মুক্তি চাই। তিনি মুক্ত না হলে গণতন্ত্রের আন্দোলন সফল করা যাবে না।

মির্জা ফখরুল বলেন, সরকাররে পদত্যাগ ও অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। তার আগে চাই সবার আগে গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশনের পুনর্গঠন। সম্পাদনা : ইসমাঈল ইমু, আহসান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]