• প্রচ্ছদ » সাবলিড » কাশ্মীরে গ্রেপ্তার প্রসঙ্গে প্রিয়াংকা বললেন, ভারতে গণতন্ত্র নেই


কাশ্মীরে গ্রেপ্তার প্রসঙ্গে প্রিয়াংকা বললেন, ভারতে গণতন্ত্র নেই

আমাদের নতুন সময় : 19/08/2019

আসিফুজ্জামান পৃথিল : জম্মু-কাশ্মীরের কংগ্রেস নেতাদের গ্রেফতারের তীব্র সমালোচনা করেছেন, দলটির উত্তর প্রদেশ (পূর্ব) সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেছেন, কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি এ ধরণের আচরণের দ্বারা, ভারতের গণতান্ত্রিক ঐতিহ্যকে বিলুপ্ত করে দিয়েছে। এনডিটিভি।

টুইটারে প্রিয়াঙ্কা লেখেন, ‘কিসের ভিত্তিতে জম্মু-কাশ্মীরের কংগ্রেস নেতাদের গ্রেফতার করা হয়েছে? ভারতের সংবিধানের প্রতি শ্রদ্ধা দেখানো দুই সাবেক মুখ্যমন্ত্রীকে ১৫দিন ধরে আটকে রাখা হয়েছে। রাজ্যের কংগ্রেস প্রধান গুলাম আহমেদ মির এবং পার্টির মুখপাত্র রবিন্দ্র শর্মাকেও আটকে রাখা হয়েছে। ভারত যে গণতান্ত্রিক রাষ্ট্র সেটা কি মোদী-শাহ্ সরকার বিশ^াস করেন না? সম্ভবত করেন না।’ কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে সেভাবে কথা বলছিলেন না প্রিয়াঙ্কা ও তার ভাই কংগ্রেসের সদ্য বিদায়ি সভাপতি রাহুল গান্ধী। তবে শুক্রবার নিশ্চুপতা ভেঙে মুখ খুলেছেন রাহুল।

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল ইস্যুতে দ্বিধায় আছে কংগ্রেস। দলটির একপক্ষ সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপের বিরোধিতা করলেও সমর্থন করছে আরেক পক্ষ। এ কারণেই এই বিষয়ে সরাসরি গান্ধী-নেহরু পরিবার কথা বলছে না বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]