পাকিস্তানের সঙ্গে শুধুমাত্র আজাদ কাশ্মীর নিয়েই কথা হবে, বললেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী

আমাদের নতুন সময় : 19/08/2019

লিহান লিমা : কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের নিয়ে রোববার ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, যদি পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা হয়, তাহলে এখন আর তা জম্মু ও কাশ্মীর নিয়ে হবে না, তবে পাক-অধিকৃত কাশ্মীর নিয়ে আলোচনা হতে পারে। এনডিটিভি, দ্য হিন্দু।

অক্টোবরে ভারতের বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে রোববার হরিয়ানায় এক জনসভায় রাজনাথ আরো বলেন, আলোচনা শুরুর আগে সন্ত্রাসবাদে মদদ দেওয়া বন্ধ করতে হবে ইসলামাবাদকে।  কাশ্মীরের বিশেষ সাংবিধানিক মর্যাদা প্রত্যাহার করা নিয়ে তিনি বলেন, গোটা অঞ্চলের সার্বিক উন্নয়নের জন্যই সেখানে ৩৭০ ধারা বিলোপ করা হয়েছে। জাতিসংঘে পাকিস্তানের সুপারিশকে কটাক্ষ করে তিনি বলেন, আমাদের প্রতিবেশী আন্তর্জাতিক মহলের দ্বারে দ্বারে ঘুরে বলছে, ভারত ভুল করেছে। আমি বলবো, সন্ত্রাস বন্ধ করলেই পাকিস্তানের সঙ্গে কথা হবে। আর সেটা পাক অধিকৃত কাশ্মীর নিয়ে।

এরআগে শনিবার রাজনাথ বলেছেন, ‘পরমাণু অস্ত্রের ব্যবহার প্রথমেই নয়, কয়েকদশক ধরে এই নীতি বজায় রেখেছে ভারত। কিন্তু এখন তা পরিবর্তিত হতে পারে।’ শুক্রবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে চীনের অনুরোধে বৈঠক হওয়ার পরই রাজনাথের কাছ এই প্রতিক্রিয়া আসলো। যদিও নিরাপত্তা পরিষদের ওই বৈঠক কোন প্রস্তাবনা ছাড়াই শেষ হয়। সম্পাদনা : ইকবাল খান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]