• প্রচ্ছদ » শেষ পাতা » বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে আরইবিতে স্বেছায় রক্তদান ও মিলাদ অনুষ্ঠিত


বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে আরইবিতে স্বেছায় রক্তদান ও মিলাদ অনুষ্ঠিত

আমাদের নতুন সময় : 19/08/2019

ইউসুফ বাচ্চু : বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির জন্য জীবন দিয়েছেন। আজ আমরা তাঁর শাহাদাৎ বার্ষিকীতে স্বেচ্ছায় রক্ত দিয়ে কিছুটা হলেও তাঁর ঋণ পরিশোধ করতে পারলাম।
রোববার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ক্রীড়া, সংস্কৃতি ও কল্যাণ পরিষদের (ক্রীসকপ) উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাপবিবো সদর দপ্তর ভবনে স্বেচ্ছায় রক্তদান ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভায় তিনি এ কথা বলেন। রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন।
আলোচনা সভায় আরইবি চেয়ারম্যান বলেন, কিছু বিপথগামী সেনা সদস্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে। তারা অন্তঃসত্ত্বা নারী ও বঙ্গবন্ধুর নিষ্পাপ শিশুপুত্র রাসেলকেও হত্যা করা থেকে বিরত থাকেনি। কিন্ত তারা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি। তিনি ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।
বাপবিবোর্ডের কর্মকর্তা, কর্মচারীগণ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশগ্রহণ করায় তিনি তাদেরকে ধন্যবাদ জানান। অপরদিকে গত ০৮ আগস্ট ‘বঙ্গবন্ধু ও রক্তাক্ত ১৫ আগস্ট’-এ প্রতিপাদ্যে শিশু ও কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর ও প্রায় ৩৩৫টি সাব জোনাল অফিসেও অভিন্ন কর্মসূচি পালন করা হয়।
এর আগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী ও স্বাধীনতার মহান স্থপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গত ১৫ আগস্ট আরইবি’র চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) এবং পাওয়ার সেল এর মহাপরিচালক জনাব মোহাম্মদ হোসাইন এর নেতৃত্বে বাপবিবোর্ডের কর্মকর্তা, কর্মচারীগণ ধানমন্ডির ৩২ নম্বরে স্থপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারের অতিরিক্ত সচিব ও বোর্ডের সদস্য (প্রশাসন) জনাব মো. আবুল কালাম শামসুদ্দীন, যুগ্ম সচিব ও সদস্য (অর্থ) জনাব মো. নাজমুছ সাদাত সেলিম, সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) জনাব মু. আবদুস সালাম, সদস্য (বিতরণ ও পরিচালন) জনাব এস এম জাফর সাদেক, সদস্য (সমিতি ব্যবস্থাপনা) জনাব মো. ওমর ফারুক ভূইয়া প্রমূখ। এ সময় বাপবিবোর্ডের সকল পর্যায়ের কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]