• প্রচ্ছদ » সাবলিড » ভারতের পরমাণু অস্ত্রসম্ভার এখন ফ্যাসিস্ট ও হিন্দু আধিপত্যবাদী মোদী সরকারের হাতে, বিশ্বকে সতর্ক করলেন ইমরান


ভারতের পরমাণু অস্ত্রসম্ভার এখন ফ্যাসিস্ট ও হিন্দু আধিপত্যবাদী মোদী সরকারের হাতে, বিশ্বকে সতর্ক করলেন ইমরান

আমাদের নতুন সময় : 19/08/2019

In this picture taken on May 24, 2018, Pakistani cricketer-turned-politician and head of the Pakistan Tehreek-i-Insaf (PTI) Imran Khan speaks during an interview with AFP at his home in Islamabad.
A former World Cup cricket hero turned politician, Khan has become the main opposition leader in recent years and makes no secret of his ambition to become prime minister.
/ AFP PHOTO / AAMIR QURESHI / To go with ‘PAKISTAN-ELECTION-CANDIDATES-POLITICS,PROFILE’

লিহান লিমা : রোববার একাধিক টুইটে ভারতের পারমাণবিক অস্ত্রভা-ার সম্পর্কে বিশ্বকে সতর্ক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটে ইমরান বলেন, ‘ভারতের পরমাণু অস্ত্রসম্ভারের নিরাপত্তার দায়িত্ব এখন ফ্যাসিস্ট, বর্ণবাদী ও হিন্দু আধিপত্যবাদী নরেন্দ্র মোদী সরকারের হাতে। এটি শুধুমাত্র মহাদেশীয় বা আঞ্চলিক চিন্তার কারণ নয়, এটি সমগ্র বিশ্বের জন্যই উদ্বেগজনক।’ ডন, স্পুটনিক।

ইমরান আরো বলেন, ‘গত দু সপ্তাহ ধরে ৯০ লাখ কাশ্মীরি কার্যত আটক রয়েছেন। সারা বিশ্বের এই বিষয়ে সতর্ক সংকেত দেয়া উচিত। জাতিসংঘের উচিত সেখানে পরিদর্শক পাঠানো।’ ইমরান খান মোদী শাসিত ভারতকে নাৎসি জার্মানির সঙ্গে তুলনা করেন। আর এস এস নিয়ে তিনি বলেন, ‘যে কেউ গুগল করে দেখে নিতে পারেন বিজেপি-আরএসএসের আদর্শের সঙ্গে নাৎসিদের মিল কোথায়।’ ইমরান উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘ভারতে প্রায় ৪০ লাখ ইসলাম ধর্মামলম্বী হয় নাগরিকত্ব হারানোর ভয়ে রয়েছেন, আর নয়তো শরণার্থী শিবিরই তাঁদের আশ্রয় হয়ে উঠেছে। আন্তর্জাতিক বিশ্ব কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করলে আরএসএস তাদের ঘৃণা ও গণহত্যার মতবাদ ছড়িয়ে দেবে।’ এরআগে শনিবার পাকিস্তানের মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, কাশ্মীর থেকে নজর হঠাতে পাকিস্তানের উপর আক্রমণ করতে পারে ভারত। কিন্তু ভারতের সব আক্রমণের জবাব দিতে প্রস্তুত পাকিস্তান। সম্পাদনা : ইকবাল খান

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]