মওদুদ হচ্ছেন এ যুগের জিনিয়াস ইভিল, বললেন কৃষিমন্ত্রী

আমাদের নতুন সময় : 19/08/2019

আনিস তপন : মওদুদদের মত জিনিয়িাস ইভিলদের কারণে দেশ বারবার পিছিয়ে যাচ্ছে উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, বঙ্গবন্ধুর হত্যাকা- ছিল আন্তর্জাতিক চক্রান্ত। যার পিছনে ছিল পাকিস্তান ও তাদের এদেশের দোষররা। ইতিহাসের সব কিছু জানা যায় না, তবে কিছু জানা যায়। জানা যাওয়ার মধ্যে অন্যতম একটি হলো জিয়াউর রহমান সরাসরি বঙ্গবন্ধুর হত্যাকা-ে সম্পৃক্ত ছিল। জিয়া অনেককে উস্কে দিয়ে এ হত্যাকা- সংগঠিত করেছে।

গতকাল রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধুর বিচার নিয়ে অনেক তাল বাহানা করেছেন। কিন্তু প্রেক্ষাপট সবসময় এক থাকে না ২০০৯ সালে বঙ্গবন্ধু কন্যা বিশ্ব মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে বঙ্গবন্ধুর হত্যার বিচার শুরু হয়, এখন শুধু বাকি পলাতকদের বিভিন্ন দেশ থেকে এনে বিচার কার্য সম্পন্ন করা।

বিএনপি নেতা মওদুদসহ তার সঙ্গে সংশ্লিষ্টদের এ যুগের শয়তান হিসাবে উল্লেখ করে আব্দুর রজ্জাক বলেন, ব্যরিস্টার মওদুদ যখন আইনমন্ত্রী ছিলেন। তখন বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। পরে আইন করে বিচার বন্ধ করেছিল। তিনি বলেন, মওদুদরা হলো এদেশের জিনিয়াস ইভিল। এই শয়তানদের জন্য দেশটা পিছিয়ে গেছে। বিএনপি যখনই ক্ষমতায় এসেছে ৭৫ এর খুনি ও ৭১ এর পরাজিত শক্তির এজেন্ডা বাস্তবায়ন করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. আবদুর রাজ্জাক বলেন, এবছর বন্যায় কৃষিতে ক্ষয়ক্ষতি ২০০ কোটি টাকার বেশি নয়। তবে কৃষকদের ক্ষতি পুষিয়ে উঠতে বাজেটেই ১২০ কোটি টাকা বরাদ্দ দেয়া আছে। আরো সহযোগিতা করা হবে

তিনি বলেন, আমাদের জন্য আশার সংবাদ হচ্ছে, এ বন্যায় বীজের ক্ষয়ক্ষতি হয়েছে। এজন্য সরকার রবি মৌসুমের বীজ দিয়ে সহযোগিতা করা হচ্ছে। সম্পাদনা : ওমর ফারক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]