প্রথমদিনের কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস টেস্ট দিলো টাইগাররা

আমাদের নতুন সময় : 20/08/2019

আক্তারুজ্জামান : আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও পরে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ ঘিরে শুরু হয়েছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। গতকাল সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ক্রিকেট বোর্ড ঘোষিত প্রাথমকি দলের সদস্যদের নিয়ে শুরু হয় এই ক্যাম্প। ঘোষিত ৩৫ জনের মধ্যে গতকাল উপস্থিত ছিলেন ২২জন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ইমার্জিং সিরিজ চলায় ছিলেন না তরুণ ক্রিকেটাররা। আর ছুটিতে থাকায় তামিম ইকবাল ও সাকিব আল হাসানও যোগ দেননি ক্যাম্পে। তবে প্রথমদিকে মাশরাফি বিন মুর্তজার ক্যাম্পে যোগ দেওয়ার কথা না থাকলেও প্রথম দিনেই যোগ দিয়েছেন তিনি।

বিশ্বকাপের পর দীর্ষ দিন ক্রিকেটাররা ক্রিকেট থেকে দূরে ছিলেন। তাই ফিটনেস পরীক্ষার জন্যই এই ক্যাম্প শুরু করা হয়। লঙ্কান ট্রেনার মারিও ভিল্লাবারায়নের অধীনে সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয় কন্ডিশনিং ক্যাম্প।

সদ্য নিয়োগ পাওয়া প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে ছাড়াই শুরু হয়েছে কন্ডিশনিং ক্যাম্প। ফিটনেস নিয়ে কাজ করা হবে বলেই ক্যাম্পে যোগ দেননি টাইগার কোচ। আগামী ২১ আগস্ট দলের সাথে যুক্ত হবেন নতুন নিয়োগ পাওয়া প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

ক্যাম্পের প্রথম দিনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন মারিও ভিল্লাবারায়নে। তিনি বলেন, ‘কন্ডিশিনিং ক্যাম্পের জন্য চার দিন যথেষ্ট সময় নয়। অন্তত এক মাস কিংবা কম করে হলেও ১৫ দিন প্রয়োজন ক্যাম্পের জন্য। কিন্তু সামনে যেহেতু সিরিজ রয়েছে কিছুই করার নেই আমাদের। চার দিনেই ক্যাম্প শেষ করতে হবে। তবে ক্রিকেটারদের ফিটনেস খুব খারাপ নয়।’

মাশরাফি সম্পর্কে ট্রেনার বলেন, ‘এখন কোন ওয়ানডে ম্যাচ নেই। তাই মাশরাফির ফিটনেস নিয়ে চিন্তার কোনো কারণ নেই। হাতে যেহেতু সময় রয়েছে তার মতে করে ট্রেনিং করা উচিৎ।’

ইনজুরির কারণে বোলিং করতে পারেছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। তবে আশার কথা হলো বোলিং শুরু করেছেন তিনি। ট্রেনার মনে করেন তাকে নিয়ে আরও কাজ করা প্রয়োজন। তাছাড়া ঈদের ছুটিতে গিয়ে চোট বাঁধানো সৌম্যর অবস্থাও খুব স্বাভাবিক আছে বলে জানিয়েছেন ট্রেইনার।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]