মিন্নিকে নিয়ে এসপির বিফ্রিং এর তথ্য জানতে চান হাইকোর্ট

আমাদের নতুন সময় : 20/08/2019

নূর মোহাম্মদ : বরগুনায় রিফাত শরীফ হত্যার ঘটনায় তাঁর স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে পুলিশ লাইনে নেয়া, জিজ্ঞাসাবাদ, গ্রেফতার, ১৬৪ ধারায় জবানবন্দী ও পুলিশ সুপারের সংবাদ সম্মেলন সংক্রান্ত তথ্য জানতে চেয়েছেন হাইকোর্ট। এসব তথ্য যুক্ত করে মিন্নির আইনজীবীকে আজ (মঙ্গলবার) সম্পূরক আবেদন দিতে বলেছেন আদালত।

গতকাল সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ আদেশ দিয়ে আজ দুপুর ২টা পর্যন্ত জামিন শুনানি মুলতবি করেছেন। এর আগে গত ৮ আগস্ট হাইকোর্টের অপর একটি বেঞ্চ মিন্নির জামিন আবেদন না মঞ্জুর করে রুল দিতে চাইলে তা ফেরত নেন তার আইনজীবীরা।

গতকাল আদালতে মিন্নির জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না। তিনি শুনানিতে বলেন, আমরা একটি কোর্টে মুভ করেছিলাম। রুল দিতে চেয়েছিল, আমরা ফেরত নিয়েছি। এফআইআর-এ মিন্নির নাম নেই। সে প্রধান সাক্ষি। আদালত জানতে চান, গ্রেফতার কবে?  পান্না বলেন, ১৬ জুলাই গ্রেফতার, ১৭ তারিখে কোর্টে হাজির করে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়। দুই দিন পর ১৬৪ ধারায় জবানবন্দী গ্রহণ করা হয়। আমরা জবানবন্দী পাইনি।

তিনি বলেন, রিমান্ড শুনানির দিন বারের কোন আইনজীবী দাড়াতে পারবে না, এমন একটা চাপ সৃষ্টি করেছিল। যার কারণে তার পক্ষে কোন আইনজীবী ছিলনা। মিন্নি কোন বক্তব্যও দিতে পারেনি। পুলিশ ঘটনার ভিডিও ক্লিপ ১১ টি ভাগে ভাগ করে বলার চেষ্টা করছে সে মূল হোতা। মিন্নি তার বাবার কাছে বলেছে পুরুষ পুলিশ তাকে শারিরীক ও মানসিক নির্যাতন করেছে।

আদালত জামিনের গ্রাউন্ড জানতে চাইলে পান্না বলেন, ১৯ বছরের মেয়ে। সে আঘাত করেছে এমন কোন অভিযোগ নেই। সে বাইরে থাকলে মামলার কোন ক্ষতি হবে না। পরে আদালত মঙ্গলবার পর্যন্ত শুনানি মুলতবি করেন।  সম্পাদনা : ওমর ফারুক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]