• প্রচ্ছদ » সর্বশেষ » মিন্নির জামিন নিয়ে রুল জারি  তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব


মিন্নির জামিন নিয়ে রুল জারি  তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

আমাদের নতুন সময় : 21/08/2019

নূর মোহাম্মদ : বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে ওই মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন আদালত। আগামী ২৮ আগস্ট মামলার নথিপত্রসহ তাকে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া  ১৬৪ ধারায় জবানবন্দি দেয়ার আগেই বরগুনার পুলিশ সুপারের সংবাদ সম্মেলনের বিষয়ে এসপির লিখিত বক্তব্য চেয়েছেন আদালত।

মিন্নির জামিন আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এই আদেশ দেন। আর আগামী ২৮ আগস্ট এ বিষয়ে পরবর্ত দিন ধার্য করেছেন আদালত।

গতকাল মিন্নির পক্ষে জেআই খান পান্নার সঙ্গে শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি আমিন উদ্দিন। শুনানির এক পর্যায়ে আদালত বলেন, কেবল এক্ষেত্রেই না, আমরা অনেক ক্ষেত্রেই দেখি মামলার তদন্ত পর্যায়ে প্রেসকনফারেন্স করা হয়। এসপি সংবাদ সম্মেলনে বলেছে মিন্নি জড়িত থাকার কথা স্বীকার করেছে। তদন্ত শেষ হওয়ার আগেই এটা বলা কি? অনেক সময় দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনী প্রেসকনফারেন্স করে থাকে, যাতে পাবলিক পারসেপশন তৈরি হয়। সে যদি করেও থাকে সেটা বলাটা কতটা যুক্তি সঙ্গত? মিডিয়ার সামনে এসব কথা বললে তদন্ত প্রভাবিত হয়।

আদালত বলেন, কারও বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হলেও এর কারনে সে এবং তার পরিবার সমাজে হেও হয়। আসামি ধরার পর যেভাবে মিডিয়া সেন্টারে দেখানো হয় তা পৃথিবীর আর কোথাও হয় কিনা জানিনা।

বারের সভাপতি বলেন, কোন সাক্ষ-প্রমান টেম্পারিং করার সুযোগ নেই। মিন্নি ১৯ বছরের মেয়ে। জামিন দিলে মামলায় প্রভাব পড়বেনা। সকালে পুলিশ লাইনে ডেকে এনে রাতে গ্রেফতার দেখানো হয়েছে। এত সময় একটা মেয়েকে পুলিশ লাইনে রাখলে তার মানসিক অবস্থা কি হয়? সে পালাতে পারবেনা। বাবার হেফাজতে থাকবে। তাই আমরা শুধু তার জামিন চাচ্ছি। আদালত বলেন, আমরা এক সপ্তাহের রুল দিচ্ছি।

পরে আদালত থেকে বের হয়ে জেডআই খান পান্না বলেন, চাক্ষুস সাক্ষিকে আসামি বানালে মামলা টিকবে কিভাবে? এছাড়া মামলা ধামা-চাপা দিতেই মিন্নিকে আসামি করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]