ইরানি ট্যাংকার সিরিয়ায় তেল সরবরাহের চেষ্টা করলে যুক্তরাষ্ট্র ব্যবস্থা নেবে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি

আমাদের নতুন সময় : 22/08/2019

সাইফুর রহমান: মার্কিন নিষেধাজ্ঞা অমান্য করে সিরিয়ায় তেল সরবরাহের চেষ্টা করলে ইরানি তেল ট্যাংকারের বিরুদ্ধে সব রকমের ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রি মাইক পম্পেও। ইয়ন। পম্পেও জাতিসংঘে সাংবাদিকদের জানান, ট্যাংকারটির ব্যাপারে আমরা স্পষ্ট জানিয়ে দিয়েছি যে, কেউ যদি এর সাথে যুক্ত হয়, একে সমর্থন করে বা একে বন্দরে ভেড়ার অনুমতি দেয় তবে তারাও মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়বে। যদি জাহাজটি আবার সিরিয়ার দিকে যাত্রা করে তবে আমরা আইনসঙ্গত সব পদক্ষেপ নেব। তিনি আরো বলেন, ট্যাংকারটির তেল বিক্রি হলে তার অর্থ ইরানের রেভ্যুলেশনারি গার্ডের এলিট ফোর্সের হাতে যাবে। আমরা ভয়াবহতম সন্ত্রাসবাদের প্রচারে অর্থায়ন বন্ধ করতে চাই।

গ্রীক নৌ পরিবহন মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, জাহাজটি ধীর গতিতে চলছে এবং এখনো কলামাতায় পৌঁছানোর আনুষ্ঠানিক ঘোষণা নেই।

এর আগে জিব্রালটার কর্তৃপক্ষ আদালতের নির্দেশে জাহাজটি ছেড়ে দেয়।  ২ মিলিয়ন ব্যারেল তেল জ্বালানি পরিবহনকারি ট্যাংকারটি ইউরোপিয় ইউনিয়নের নিষেধাজ্ঞা অমান্য করে সিরিয়ায় তেল সরবরাহ করছে এই সন্দেহে জিব্রালটার প্রণালীতে আটক করে জিব্রালটার কর্তৃপক্ষ। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]