• প্রচ্ছদ » প্রথম পাতা » কাশ্মীর সমস্যা ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ইস্যু, বললো ফ্রান্স এবং যুক্তরাজ্য


কাশ্মীর সমস্যা ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ইস্যু, বললো ফ্রান্স এবং যুক্তরাজ্য

আমাদের নতুন সময় : 22/08/2019

সাইফুর রহমান : কাশ্মীরে চলমান অচলাবস্থাকে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক বিষয় উল্লেখ করে আলোচনার মাধ্যমে এর সমাধান করার আহ্বান জানিয়েছে ফ্রান্স ও যুক্তরাজ্য। মঙ্গলবার বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মধ্যকার অলোচনায় বিষয়টি গুরুত্ব পায়। মোদীর সঙ্গে আলোচনার পর কাশ্মীর সমস্যা সমাধানে দুপক্ষের আলোচনার উপর জোর দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ইয়ন।
ব্রিটিশ সরকারের একজন মুখপাত্র জানান, প্রধানমন্ত্রী মোদীর সাথে আলোচনায় আমাদের প্রধানমন্ত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, কাশ্মীর সমস্যার সমাধান দ্বিপাক্ষিকভাবেই হতে হবে। এক্ষেত্রে তিনি দুপক্ষের সংলাপের ওপর গুরুত্বারোপ করেন।
এদিকে,পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এস এম কোরেশী ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রি ইভস লা দ্রিয়ানের সঙ্গে কথা বলেছেন। এসময় তিনি কাশ্মীর বিষয়ে ফ্রান্সের অবস্থান পুনর্ব্যক্ত করে জানান, এটা দ্বিপাক্ষিক বিষয়। ফরাসী মন্ত্রীর উদ্বৃতি দিয়ে মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, রাজনৈতিক সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করে শান্তি প্রতিষ্ঠা করা দু’দেশেরই কর্তব্য। প্যারিস দু’পক্ষকেই সংযত হয়ে পরিস্থিতি শান্ত রাখার আহ্বান জানান। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]