• প্রচ্ছদ » সর্বশেষ » জাহালমের কারাভোগে জড়িত ১১ কর্মকর্তার বিষয়ে জানাতে নির্দেশ দিলেন হাইকোর্ট


জাহালমের কারাভোগে জড়িত ১১ কর্মকর্তার বিষয়ে জানাতে নির্দেশ দিলেন হাইকোর্ট

আমাদের নতুন সময় : 22/08/2019

নূর মোহাম্মদ : পাটকল শ্রমিক জাহালমকে আসামি করে ঋণ জালিয়াতির মামলায় কারাগারে পাঠানোর ঘটনায় জড়িত ১১ তদন্ত কর্মকর্তার বিষয়ে বিস্তারিত জানতে চেয়েছেন হাইকোর্ট। যাদের বিরুদ্ধে ইতোমধ্যে বিভাগীয় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। আগামী ২৮ আগস্ট এ বিষয়ে জানাতে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বুধবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১৭ এপ্রিল জাহালম কা-ে কারা দায়ী তা জানতে দুদকের প্রতিবেদন চেয়েছিলেন আদালত। সে অনুসারে দুদকের এ সংক্রান্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়। তাতে বলা হয়, জাহালমকে আবু সালেক রুপে চিহ্নিত করার ভুলটি দুদকের তদন্তকারী কর্মকর্তাদের কারণেই ঘটেছে। আর তাদের ভুল পথে চালিত করতে সহায়তা করেছে ব্র্যাক ব্যাংক ও অন্যান্য ব্যাংকের কর্মকর্তারা এবং অ্যাকাউন্টের ভুয়া ব্যক্তিকে পরিচয়দানকারীরা।

গতকাল শুনানিতে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, ১১ জন তদন্ত কর্মকর্তাকে শোকজ করা হয়েছিলো। তারা এর জবাব দিয়েছে। দুদক  জবাবে সন্তুষ্ট না হয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করেছে। আর এই ঋণ জালিয়াতির ৩৩ মামলার পুনরায় তদন্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এসময় আদালত বলেন, ওই ১১ জন কারা? তাদের নামতো দেননি। আমরা রুল ঝুলিয়ে রাখবো না। এখানে ক্ষতিপূরণের বিষয় আছে। তাদের তালিকা দেন। সর্ষে ভুত থাকার দরকার নেই। এতে আপনাদের ভাবমূর্তি উজ্জল হবে। খুরশিদ আলম বলেন, আমাদের না, এদে পুরো দেশের ভাবমূর্তি উজ্জল হবে। আগামী ২৮ আগস্ট রাখেন। আমরা কথা বলে তালিকা দিব।

আদালত বলেন, ক্ষতিপুরণটা গুরুত্বপূর্ণ। আপনাদের এই অসম্পূর্ণ প্রতিবেদন গ্রহণ করতে পারছিনা। পরে আদালত ২৮ আগস্ট পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন। সম্পাদনা : মোহাম্দ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]