ধর্ষণবিরোধী সচেতনতার বার্তা নিয়ে আসছে ‘টিয়ার গপ্পো’

আমাদের নতুন সময় : 22/08/2019

রেন্টিনা চাকমা : আন্না পুনমের ছোট গল্প অবলম্বনে ‘টিয়ার গপ্পো’ নামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হয়েছে । এটি নির্মাণ করেছেন সোহেল রানা বয়াতি । ১৬ মিনিটের এই চলচ্চিত্রটিতে মূল বক্তব্য হিসেবে প্রাধান্য পেয়েছে ধর্ষণের বিরুদ্ধে সচেতনতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা। এছাড়া বেছে নেয়া হয়েছে ফয়েজ আহম্মদের ‘টিয়ে’ শিরোনামের একটি ছড়া । যেটিও চলচ্চিত্রের মূল বক্তব্যকে তুলে ধরবে। তবে ছড়া নয়, গান হিসেবে ছড়াটিকে পাবে দর্শক। গানটিতে কণ্ঠ দিয়েছেন বেলাল খান। সুর করেছেন নির্মাতা সোহেল রানা বয়াতি নিজেই। চলচ্চিত্র ‘টিয়ার গপ্পো’ প্রসঙ্গে নির্মাতা সোহেল বলেন, ‘শিশুরা ছোটোবেলায় টিয়া পাখির মতো মুক্ত হওয়ার স¦প্ন দেখে। ওই দৃষ্টিভঙ্গী থেকে ‘টিয়ে’ ছড়াটি নেয়া হয়েছে। দুষ্টুমী কিংবা আদরের ছলে শিশুকে নির্যাতন করার মানসিকতা পরিবর্তন হলে আমরা একটি সুন্দর সমাজ পাবো’।  অন্যদিকে গান প্রসঙ্গে শিল্পী বেলাল খান বলেন, ‘আমাদের সমাজে শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে অনবরত। সে জায়গা থেকে সামাজিক কাজ করা উচিত বলে মনে করেছি। অনেক সময় শিশুরা বাসায় একা থাকে। তখন কিছু মানুষের পাষ- রূপ বেরিয়ে আসে। এই ছোট্ট গল্পে ছদ্মরূপী ভালো মানুষের আসল রূপটিকে বের করে আনা হয়েছে’।

‘টিয়ার গপ্পো’ তৃতীয় গল্প হিসেবে যুক্ত হল সোহেল রানা বয়াতির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের তালিকায়। এর আগে সোহেল ‘জল ও পানি’, ‘সেলাই জীবন’ নামে ২টি চলচ্চিত্র নির্মাণ করেছেন।

বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করার পর ইউটিউবে মুক্তি দেয়া হবে চলচ্চিত্রটি । ‘টিয়ার গপ্পো’  গানটি দেখা যাবে ঢালিউড মোশনের ইউটিউব চ্যানেলে । সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]