নেত্রকোণায় ডেঙ্গুর লার্ভা শনাক্ত বাড়ির মালিককে জরিমানা

আমাদের নতুন সময় : 22/08/2019

দিলওয়ার খান : এই প্রথম নেত্রকোণা পৌরসভার হোসেনপুর ঢাকা বাসস্ট্র্যান্ড এলাকায় একটি বাড়ির সামনে পরিত্যক্ত টায়ারে এডিস মশার শনাক্ত করা হয়েছে। জেলা সিভিল সার্জন কার্যালয়সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে নেত্রকোণা সদর পৌরসভার সহযোগিতায় নেত্রকোণা-ঢাকা বাসস্ট্যান্ডে পৗরসভার পারলা বাসস্ট্র্যান্ড এলাকায় একটি বাড়ির সামনে পরিত্যক্ত টায়ারে জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা শনাক্ত করা হয়। পরে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সরওয়ার কামাল এর নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনাকালে এডিস মশার শনাক্ত করে স্থানীয় সরকার আইন ২০০৯ মোতাবেক বাড়ির মালিক রোকন উদ্দিনকে জরিমানা করাহয়।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সরওয়ার কামাল জানান, পৌরসভার হোসেনপুর  এলাকার রুকনউদ্দিনের বাড়ির সামনে পতিত জমিতে রাখা পরিত্যক্ত টায়ারে জমানো পানি দেখতে পাওয়া যায়। পরে সিভিল সার্জন অফিসের কীটতত্ত্ববিদ মঞ্জুরুল হক কর্তৃক এডিস মশার লার্ভা উদঘাটিত হয়। এসময় তাকে অপরিচ্ছন্নতা ও এডিস মশার লার্ভাসহ পরিত্যক্ত টায়ার রাখার অপরাধে জরিমানা করা হয়। এবং পরিত্যক্ত টায়ারগুলো পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের সহযোগিতায় অপসারণ করে পুড়িয়ে ফেলা হয়।

সিভিল সার্জন অফিসের কীটতত্ত্ববিদ মঞ্জুরুল হক জানান, নেত্রকোণা শহরের দুটি স্থানে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। পর্যায়ক্রমে পুরো শহরে অভিযান পরিচালনা করে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।

নেত্রকোণার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসরাম জানান, ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে সবার আঙিনা পরিষ্কার রাখাসহ পানি জমতে পারে এমন খোলাপাত্র সরিয়ে ফেলার জন্য সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। তা অব্যাহত রাখা হবে। তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে আপনার আমার, সবার সচেতনতা কাম্য। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]dernotunshomoy.com