• প্রচ্ছদ » শেষ পাতা » ভারতের পশ্চিমবঙ্গে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা ৪০, পরিস্থিতি উন্নতির দাবি কর্তৃপক্ষের


ভারতের পশ্চিমবঙ্গে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা ৪০, পরিস্থিতি উন্নতির দাবি কর্তৃপক্ষের

আমাদের নতুন সময় : 22/08/2019

ফাতিমা জান্নাত : ভারতের পশ্চিমবঙ্গে ধীরে ধীরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। বর্ষার তীব্রতা বাড়ায় এ পর্যন্ত ৪০ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। ইনডিপেনডেন্ট টিভি
২০১৫ সালে ভারতে ডেঙ্গু মহামারি আকার ধারন করে এবং রাজধানী দিল্লির পাশাপাশি পশ্চিমবঙ্গেও নাগালের বাইরে চলে যায় পরিস্থিতি। এরপর থেকেই নানামূখী পদক্ষেপ ও সচেতনতা বাড়ানোর ফলে পরিস্থিতি উন্নত হয়েছে। ডেঙ্গু বিষয়ে সচেতনতা বাড়াতে জোর প্রচারনা চালাচ্ছে কলকাতা সিটি কর্পোরেশন। ব্যস্ত সময় কাটাচ্ছেন চিকিৎসকরাও। সরকারি হিসেবে এক সপ্তাহে মৃত্যুর সংখ্যা ৯ বলা হলেও বেসরকারি হিসেবে ২২ জনের মৃত্যু হয়েছে।
শুধু বর্ষা মৌসুমেই নয়, বছরব্যাপি চলছে নজরদারি। পাশাপাশি ভাইরাস বোঝাতে রোগীর তথ্য সংগ্রহ করা হচ্ছে। পোস্টার, ব্যানারের সঙ্গে মাইকিংয়েও চলছে প্রচারণা।
শিলিগুড়িতে গত বছরের তুলনায় ৯০ ভাগ কমেছে এমন দাবি কর্তৃপক্ষের। শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য বলেন, যদি সচেতন করা যায়, তবে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াইটা খুব সহজ হয়ে যাবে।
জঙ্গলে জঙ্গলে ঘুরে চিকিৎসকদের অভিযানে মশাবাহিত রোগে মানুষ ও পশু মৃত্যু ৯০ ভাগ কমেছে বলে দাবি সরকারের।
সিটি কর্পোরেশনের পাশাপাশি সাধারণ জণগণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রদেশটির সরকার। সম্পাদনা : রাকা চৌধুরী, আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]