হৃতিক-দীপিকার ‘রামায়ন’, বাজেট ৫০০ কোটি রুপি

আমাদের নতুন সময় : 24/08/2019

ইমরুল শাহেদ : রামায়নকে আবারো নতুনভাবে পর্দায় আনার উদ্যোগ নিয়েছেন পরিচালক নিতেশ তিওয়ারি। তিনি বলেছেন, এখনো ছবির কাস্টিং নিয়ে চিন্তা ভাবনা করা হচ্ছে। তবে ছবিটি নির্মিত হবে থ্রিডিতে। এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হচ্ছে, তিনটি ভাগে তৈরি হবে ৫০০ কোটি রুপি বাজেটের ‘রামায়ন’। বিশালায়তনের এই মহাকাব্যটি নিয়ে স্বভাবতই বলিউডে গুঞ্জন শুরু হয়েছে থ্রিডি ‘রামায়ন’-এ কারা অভিনয় করছেন। গুঞ্জনে শোনা যাচ্ছে, ওই ছবিতে রাম-সীতার ভূমিকায় দেখা যেতে পারে হৃতিক রোশন ও দীপিকা পাড়–কোনকে। যদিও বিষয়টি নিয়ে এখনো মুখ খোলেননি দুই তারকার কেউ-ই।
এর আগে একবার শোনা গিয়েছিল ‘বাহুবলি’ তারকা প্রভাসকে দেখা যেতে পারে রামের ভূমিকায়। কিন্তু নতুন গুঞ্জনে হৃতিকের প্রতি জোর বেশি। পরিচালক নিতেশ তিওয়ারি আরও জানান, ছবিটি তিনি একা পরিচালনা করবেন না, সঙ্গে থাকবেন রবি উদায়ার। প্রযোজনার সঙ্গে যুক্ত রয়েছে মধু মন্টেনা, নমিত তিওয়ারির মতো বড় নাম।
বিশ্বের সেরা ছয়টি মহাকাব্যের মধ্যে একটি হলো রামায়ন। বাল্মিকী রচিত এই মহকাব্যটি নিয়ে ভারতের নানা ভাষায় অনেকগুলো চলচ্চিত্র এবং টিভি ধারাবাহিক নির্মিত হয়েছে।উল্লেখ করার বিষয় হলো রামায়নে পংক্তিমালার সংখ্যা ২৪ হাজার এবং অধ্যায় হলো পাঁচশ। হিন্দু পৌরাণিকে রামায়নকে আদি কাব্য হিসেবেই বিবেচনা করা হয়। এই মহাকাব্যটিতে যেসব চরিত্র স্থান পেয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো রাম, সীতা, লক্ষ্মণ, ভারতা, হনুমান এবং রাবণ। বৌদ্ধ, শিখ, জৈন ছাড়াও এই মহাকাব্যটি কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিনো, থাই, লাওস, বার্মিজ ও মালোশিয়ায় অনূদিত হয়েছে।
এদিকে বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে হৃতিকের পরের ছবি ‘ওয়ার’। সঙ্গে আছেন টাইগার শ্রফ ও বাণী কাপুর। অন্যদিকে ‘ছাপাক’ ও ‘৮৩’ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন দীপিকা। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]