বঙ্গবন্ধুর আদর্শকে কেন্দ্র করে আমরা ঐক্যবদ্ধ হবো, বললেন ড. কামাল

আমাদের নতুন সময় : 25/08/2019

ইউসুফ বাচ্চু : ড. কামাল হোসেন আরো বলেন, এ দেশে স্বৈরশাসন থাকবে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দিনও ভাবতে পারেননি। তিনি চেয়েছিলেন, এ দেশে গণতন্ত্র থাকবে নির্ভেজাল গণতন্ত্র। নামকাওয়াস্তে গণতন্ত্র নয়। জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
সংকট নিরসনে আবারও সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ড. কামাল হোসেন বলেন, প্রত্যেক ঘরে, প্রত্যেক গ্রামে গিয়ে বলুন, বঙ্গবন্ধুর শিক্ষাটা ভুলে গেলে চলবে না। আমরা ঐক্যবদ্ধ হবো। কোনো ব্যক্তিকে কেন্দ্র করে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে কেন্দ্র করে আমরা ঐক্যবদ্ধ হব। কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু গণতন্ত্রের ব্যখ্যা দিয়ে গেছেন। গণতন্ত্র মানে সকল স্তরে জনগণ ক্ষমতার মালিক। যেখানে সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করা হবে কেন্দ্রে, জেলায়, ইউনিয়নে, স্থানীয় পর্যায়ে। যিনিই রাষ্ট্রীয় ক্ষমতা প্রয়োগ করবেন, তিনি হবেন জনগণের নির্বাচিত প্রতিনিধি।
তিনি বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা। কোনো ব্যক্তি বা দলের পিতা নন। কিন্তু আজকে তার নাম ব্যবহার করে তার আদর্শ পরিপন্থী কাজ করা হচ্ছে। দেশের মালিক যে জনগণ, সেটা অস্বীকার করা হচ্ছে। অথচ বঙ্গবন্ধুর যে আদর্শ, তার মূল কথা ছিল দেশের মালিক হবে জনগণ। কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠী দেশের মালিক নয়।
সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]