• প্রচ্ছদ » সাবলিড » কুমিল্লার দেবিদ্বারে নিজগ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় অধ্যাপক মোজাফফর আহমদের দাফন সম্পন্ন


কুমিল্লার দেবিদ্বারে নিজগ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় অধ্যাপক মোজাফফর আহমদের দাফন সম্পন্ন

আমাদের নতুন সময় : 26/08/2019

মনোয়ার হোসেন ও সাইফুল ইসলাম : উপমহাদেশের বাম রাজনীতির অন্যতম পুরোধা, প্রবীণ জননেতা অধ্যাপক মোজাফফর আহমদকে গতকাল রোববার বাদ জোহর এলাহাবাদ গ্রামের বাসভবনের সামনে সমাহিত করা হয়েছে।
সকাল সোয়া ১০টায় কুমিল্লা মহানগরীর টাউন হল মাঠে মরহুম জননেতার ৩য় জানাজা অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, জেলার সর্বস্তরের মানুষ এবং ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) নেতাকর্মীরা অংশ নেন। জোহরের নামাজের পর গ্রামে বাড়িতে চতুর্থ ও শেষ জানাজা অনুষ্ঠিত হয়।
গত শুক্রবার রাত ৭টা ৪৯ মিনিটে অধ্যাপক মোজাফফর আহমেদ ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের ছয় উপদেষ্টার অন্যতম তিনি, অন্য পাঁচজন আগেই ইন্তেকাল করেছেন।
কুঁড়েঘর প্রতীকে দেশজোড়া বিখ্যাত অধ্যাপক মোজাফফর ১৯৫৪ সালের সাধারণ নির্বাচনে নিজ জেলা কুমিল্লার দেবিদ্বার আসনে মুসলিম লীগের শিক্ষামন্ত্রীকে পরাজিত করে বিজয়ী হন। ১৯৭৯ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সম্পাদনা : সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]