কাশ্মীর যাওয়ার চেষ্টা করায় রাহুল গান্ধীর তীব্র সমালোচনা মায়াবতীর

আমাদের নতুন সময় : 27/08/2019

লিহান লিমা : ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যটিকে কেন্দ্রশাসিত দুইটি অঞ্চলে ভাগ করার পর গত শনিবার সেখানে ঢোকার চেষ্টা করায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সমালোচনা করেছেন বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতী। দ্য হিন্দু।
সোমবার মায়াবতি বলেন, কেন্দ্রীয় সরকারের অনুমতি ছাড়া কংগ্রেস ও অন্যান্য দলীয় নেতাদের কাশ্মীর যাওয়ার সিদ্ধান্ত মোটেও সঠিক নয়। এর ফলে কেন্দ্র ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক এটা নিয়ে রাজনীতি করার সুযোগ পেয়ে গেল।
মায়াবতী আরও বলেন, বহুজন সমাজ পার্টি ভীরমাও আম্বেদকরের দেখানো পথে ভারতের একতা ও সাম্যতায় বিশ্বাস করে। সেই কারণেই জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়াকে তাঁরা সমর্থন করছেন। মায়াবতী আরও বলেন, ৬৯ বছর পরে সংবিধানের ৩৭০ ধারা তুলে নেওয়া হল, কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুটা সময়তো লাগবেই। আদালতও এই সত্যিটা মেনে নিয়েছে, তাই কিছুটা সময় অপেক্ষা করাই ভালো বলে মনে করছেন তিনি। মায়াবতীর দাবি, কাশ্মীরের যা পরিস্থিতি তাতে এখন সেখানে পরির্দশন করা ঠিক কি না, তা নিয়েও বিচার করা উচিত ছিল বিরোধী নেতাদের। সেখানে বিরোধী নেতারা পৌঁছলে, পরিস্থিতি কী ঘটতে পারে, তাও ভাবা উচিত ছিলো।
শনিবার রাহুল গান্ধীর নেতৃত্বে ভারতের বিরোধী দলগুলোর কয়েকজন নেতা কাশ্মীরের পরিস্থিতি স্বচক্ষে দেখার জন্য শ্রীনগর বিমানবন্দরে পৌঁছান। তবে বিমানবন্দর থেকেই তাঁদের দিল্লিতে ফেরত পাঠানো হয়। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]