সাধারণ নির্বাচনের ফাঁদে না পরতে করবিনকে পরামর্শ দিলেন ব্লেয়ার

আমাদের নতুন সময় : 03/09/2019


আসিফুজ্জামা পৃথিল : সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিষয়ে বিরোধীদলীয় নেতা জেরেমি করবিনকে এ পরামর্শ দিয়েছেন। ব্লেয়ারের দাবি সাধারণ নির্বাচনের ধারণা বিরোধীদল লেবার পার্টির জন্য একটি হাতি ধরার ফাঁদ। করবিনের উচিৎ হবে না এই ফাঁদে পা দেয়া। ডেইলি মেইল।
লন্ডনে দেয়া এক ভাষণে ব্লেয়ার বলেছেন, জনগনকে সচেতন করার মাধ্যমেই লেবার পার্টি ব্রেক্সিট এজেন্ডাকে সর্বোচ্চ কাজে লাগাতে পারবে। তিনি সাধারণ নির্বাচনের চেয়ে আর একটি গণভোট আয়োজনের প্রতি জোর দেন। তিনি মনে করেন, দূর ভবিষ্যতে ব্রিটিশ স্বার্থ রক্ষায় এটিই সর্বাধিক জরুরি। বরিস জনসনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হবে কিনা সে বিষয়ে দ্বিধাবিভক্ত হয়ে পরেছে লেবার পার্টি। পার্টির একাংশ চাইছে একটি আগাম সাধারণ নির্বাচন। তবে বিভিন্ন জরিপ বলছে এখন নির্বাচন হলে আবারও ক্ষমতায় আসবে কনজারভেটিভ টোরি পার্টি।
গত সপ্তাগে টোরি পার্টির ব্রেক্সিট বিরোধীদের সঙ্গে কাজ করতে করবিনকে রাজি করার ছায়া ব্রেক্সিট মন্ত্রী স্যার কেইর স্টারমের। স্যার কেইর ইঙ্গিত দিয়েছেন লেবার পার্টি একটি আগাম নির্বাচনে সমর্থন দেবে। কারণ তারা যে কোন মূল্যে চুক্তিহীন ব্রেক্সিট ঠেকাতে চান। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]