পাকিস্তানের মাঠে নয়, দুবাইয়ে খেলতে চায় বাংলাদেশ

আমাদের নতুন সময় : 04/09/2019


শিউলী আক্তার : আগামী বছর জানুয়ারিতে পাকিস্তানের মাটিতে ত্রিদেশীয় সিরিজ রয়েছে বাংলাদেশের। কিন্তু নিরাপত্তার কারণে সেদেশে সিরিজ খেলা নিয়ে আগ্রহী নয় বিসিবি। পাকিস্তানের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে খেলতে চায় বাংলাদেশ দল। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই পরিচালক আকরাম খান ও জালাল ইউনুস।
২০০৯ সালে শ্রীলঙ্কা সফরে গাড়ি বহরে হামলার পর থেকে নিজ দেশে কোনো সিরিজ আয়োজন করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিজ দেশে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের আয়োজন করলেও একই কারণে টেস্ট খেলতে রাজি হয়নি লঙ্কানরা। তবে এবার ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা। যেহেতু লঙ্কানরা পাকিস্তান সফরে যাবে সেক্ষেত্রে বাংলাদেশ দল কী করবে তা নিয়ে প্রশ্ন উঠেছে। বোর্ড কর্তারা বলছেন, নিরাপত্তার ব্যাপারটি সর্ব্বোচ্চ গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
পিসিবি অনেক দিন হলো বাংলাদেশ ক্রিকেট দলকে তাদের দেশে নেয়ার জন্য উঠে পড়ে লেগেছে। সেই ধারায় জানুয়ারিতে দুটি টেস্ট আর তিনটি টি-টুয়েন্টি খেলতে দুবাইয়ে যাওয়ার কথা রয়েছে টাইগারদের।
কিন্তু, চাতক পাখির মতো প্রতিক্ষায় চেয়ে থাকা পিসিবি যদি বিসিবির কাছে দাবি করে বসে দুবাইয়ে নয়। জানুয়ারিতে দ্বিপাক্ষিক ঐ সিরিজটি পাকিস্তানের মাটিতে আয়োজন করতে চায় তারা। তখন কী করবে বিসিবি। বোর্ড অবশ্য নিরাপত্তার ব্যাপারে আপোষহীন।
বিসিবির পরিচালক আকরাম খান, ‘নিউজিল্যান্ডের ঘটনার পর স্পষ্ট বলেছি, আমরাদের প্রথম প্রশ্ন হচ্ছে নিরাপত্তা। যেখানে সিকিউরিটি নাই সেখানে খেলতে যাবো না।’
বিসিবি পরিচালক জালাল ইউনুসও বলেন, ‘আমরা এখনো কোনো সিদ্ধান্ত দিতে পারি না। এটা বোর্ড সিদ্ধান্ত নেবে।’
ক্রিকেটে বোর্ডের এই প্রভাবশালী কর্তাদের কথায় স্পষ্ট মূলত নিরাপত্তার কারণেই পাকিস্তানের মাটিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে পাঠাতে চায় না বিসিবি। তাই লাহোর কিংবা করাচি নয়। দুবাইয়ে সিরিজ খেলতেই আগ্রহী বাংলাদেশ।
এদিকে, জানুয়ারিতে বাংলাদেশ-পাকিস্তানের ২টি টেস্ট ও তিনটি টি-টুয়েন্টির সূচি নভেম্বরের মধ্যে চূড়ান্ত হবে। তখনই মূলত ভেন্যুর ব্যাপারটিও পরিস্কার হয়ে যাবে। সম্পাদনা : মারুফুল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]