নতুন গুরুর অধীনে সাকিবদের টেস্ট আজ আফগানদের বিরুদ্ধে

আমাদের নতুন সময় : 05/09/2019


এল আর বাদল : বাংলাদেশ ক্রিকেট দলের একটি বদঅভ্যাস রয়েছে, সেটা হচ্ছে মারমার কাটকাট খেলে শেষ দিকে কক্ষপথ থেকে ছিটকে যাওয়া। গেলো বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা বধে যাত্রাটা সুন্দর হলেও টুর্নামেন্টের শেষ দিকে দৃষ্টিকটু ব্যাটিং, বোলিং আর ফিল্ডিংয়ের ডামাডোলে দক্ষিণ এশিয়ার উঠতি পরাশক্তি দলটির বৈশ্বিক আসরের সেমিতে খেলা হয়নি। শিষ্যদের হতশ্রী এই পারফরম্যান্সের জেরে চাকরি হারালো টাইগারদের কোচিং স্টাফ।
এরপর শ্রীলঙ্কা সফর দিয়ে হারানো ভাবমূর্তি ফিরে পাওয়া চেষ্টা। কিন্তু সবই যেনো গরলভেল। লঙ্কাভিযানে যেন আরও মলিন ছিলো লাল সবুজের দল। তিন ম্যাচ সিরিজের ওয়াডেতে হোয়াইটওয়াশের কালিমা নিয়ে ফিরতে হয়েছে দেশে। বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কা সিরিজে টানা হারে গোটা টাইগার শিবির এখন ছন্নছাড়া। ঠিক যেন সিংহাসনচ্যুত কোনো রাজার করুণ দশা। এ অবস্থায় রাজ্য ফিরে পেতে জয়ই এখন একমাত্র টনিক। তাই নতুন গুরু দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোর অধীনে টাইগারদের এবার পরীক্ষা আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট দিয়ে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচ। টেস্ট ক্রিকেটে বাংলাদেশ সিনিয়র হলেও আফগানদের দুর্বল ভাবার সুযোগ নেই। গতবছর এই দলটি ভারতের বিরুদ্ধে অভিষেক টেস্ট খেলতে নেমে ইনিংস ও ২৬২ রানে হারলেও চলতি বছরের মার্চে আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলে জয়ী হয়েছে। ক্রিকেট বিশ্বে দ্রুত টেস্ট জেতার রেকর্ডও গড়েছে আফগানরাই। সেই আফগানদের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নামছে টাইগার সেনারা। দলপতি সাকিব আল হাসান আফগানদের বিরুদ্ধে জয়ের আশাবাদ ব্যক্ত করতে পারেননি। সংবাদ সম্মেলনে বার বারই বলেছেন, আফগানিস্তানের বিরুদ্ধে ভালো খেলেই ২০ উইকেট শিকার করবো।
আফগান অধিনায়ক রশিদ খান বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষই মনে করছেন। তিনি বলেছেন, টেস্ট ক্রিকেটে সাকিবরা অনেক অভিজ্ঞ। আমরা দুই দল একে অপরকে জানি। আমরা বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছি। আমরা ওদের ব্যাটসম্যান, বোলারকে জানি, ওরাও আমাদের ব্যাটসম্যান, বোলার সম্পর্কে জানে। অতএব দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ হবে। আমরা ফলাফল নিয়ে ভাবছি না। বরং সঠিকভাবে পরিকল্পনার বাস্তবায়ন নিয়ে ভাবছি। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]