নারী টি-টুয়েন্টি বিশ^কাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করলো বাংলাদেশ

আমাদের নতুন সময় : 06/09/2019

Cricket – ICC Women’s T20 World Cup Qualifiers – Scotland v Bangladesh.
Forfarshire Cricket Club, Dundee, Angus, UK.
03,09, 2019.
ICC Women’s T20 World Cup Qualifiers – Scotland take on Bangladesh.
Pic shows: Bangladesh win by 13 runs.
Credit: Ian Jacobs

শিউলী আক্তার : আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে নারী টি-টুয়েন্টি বিশ^কাপের আসর। সেই বিশ^কাপে সুযোগ পেতে বাংলাদেশের সামনে বাছাইপর্বের বাঁধা ছিলো। আট দলের বাছাইপর্বে দুই ফাইনালিস্ট চূড়ান্তপর্বে অংশ নিবে। সেই লক্ষ্যে স্কটল্যান্ডে বিশ^কাপ বাছাইপর্ব খেলছে বাংলাদেশ নারী দল। সেখানে গ্রুপপর্বে অপরাজিত থেকে সেমিফাইনাল নিশ্চিত করার পর ফাইনালেও জায়গা করে নিয়েছে টাইগ্রেসরা। সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে আসন্ন নারী বিশ^কাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে জাহানারারা।
স্কটল্যান্ডের ডুনেডিনে গতকাল টস হেরে ফিল্ডিংয়ে নেমেছিলো সালমা খাতুনরা। ফাহিমা খাতুন ও সালমার বোলিং তোপে ৮৫ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। অধিনায়ক লওরা ডিলানী ও ইমের রিচার্ডসন সর্বোচ্চ ২৫ করে রান করেছেন। এছাড়া ওরলা পেনডারগাস্টের ১০ রানের ইনিংস খেলেন। আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট শিকার করেন ফাহিমা খাতুন। সালমা, জাহানারা ও নাহিদা একটি করে উইকেট তুলে নেন।
ছোট লক্ষ্যে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ে পড়ে লাল-সবুজের নারী দল। মুরশিদা খাতুন ও আয়েশা রহমানের ২১ রানের জুটিতে বিপদ থেকে উদ্ধার হয় টাইগ্রেসরা। তবে স্কোর বোর্ডে ৩০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে সালমারা। পরে দলকে খাদের কিনারা থেকে তুলে জয়ের স্বপ্ন দেখান সানজিদা ইসলাম ও রিতু মনির ৩৮ রানের জুটি। রিতু ১৫ রান করে রান আউটের শিকার হয়ে গেলেও জয় নিয়েই মাঠ ছাড়েন সানজিদা। তিনি ৩২ রান করে অপরাজিত থাকেন। আয়ারল্যান্ডে হয়ে ওরলা ২টি উইকেট পান।
প্রসঙ্গত, গত বিশ^কাপেও বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই নারী বিশ^কাপ খেলতে হয়েছিলো সালমাদের। এবারও বাছাইপর্বের ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার আগে বিশ^কাপে খেলার সুযোগ নিশ্চিত করলো বাংলাদেশ নারী দল। সম্পাদনা : আক্তারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]