• প্রচ্ছদ » শেষ পাতা » জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষার্থীকে মারধরের অভিযোগ


জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

আমাদের নতুন সময় : 08/09/2019

নাঈম হাসান ও ইমদাদুল হক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে অংশ নেয়া এক শিক্ষার্থীর ওপর ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হামলার অভিযোগ করে বিক্ষোভ মিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা।
গতকাল শনিবার দুপুরে জাবি ক্যাম্পাসে এই বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। এ ঘটনায় জাবি ভিসি ড. ফারজানা ইসলাম ক্ষোভ প্রকাশ করেছেন।
আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং ৪১তম আবর্তনের সাবেক শিক্ষার্থী অভিশেক মন্ডল সকালে বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবন এলাকা বটতলার সামনে জাবি চলমান আন্দোলনে অংশগ্রহণকারী সাইমুম নামের এক শিক্ষার্থীকে মারধর করে। তবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দাবি এটি একটি বিচ্ছিন্ন ঘটনা, এর সঙ্গে আন্দোলনের কোনো সম্পর্ক নেই। হামলার শিকার সাইমুম ইসলাম পদার্থবিজ্ঞান বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী।
এদিকে গত বৃহস্পতিবার টানা তিন দিনের প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহ্বানে গতকাল শনিবার আলোচনায় বসার সিদ্ধান্ত ছিলো। কিন্তু আন্দোলনরত এক শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আলোচনা হবে না জানিয়ে দেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।
ছাত্রলীগের হাতে মারধরের বিষয়ে উপাচার্য ড. ফারজানা ইসলাম বলেন, এমন ঘটনার সত্যতা পাওয়া গেলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে। আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা ও আমরা উভয়পক্ষ সুন্দর একটা পরিবেশে বসে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে।
প্রসঙ্গত, ৩০ জুন বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের আওতায় পাঁচটি হলের নির্মাণকাজের উদ্বোধন করেন উপাচার্য ড. ফারজানা ইসলাম। এরপর থেকেই দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানার শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্প অপরিকল্পনা, লুটপাট ও দুর্নীতির অভিযোগ এনে আন্দোলন করে আসছেন। সম্পাদনা : মুরাদ হাসান/ টিএম হুদা




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]