• প্রচ্ছদ » আমাদের বিশ্ব » পাকিস্তানের কিংবদন্তী স্পিনার আব্দুল কাদিরের মৃত্যু, ইমরান খানের আবেগাপ্লুত শোকবার্তা


পাকিস্তানের কিংবদন্তী স্পিনার আব্দুল কাদিরের মৃত্যু, ইমরান খানের আবেগাপ্লুত শোকবার্তা

আমাদের নতুন সময় : 08/09/2019


শিউলী আক্তার : সতীর্থ হারানোর বেদনা সবার থাকে। হোক সে রাজা কিংবা প্রজা। সেটাই দেখা গেলো পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মধ্যে। দেশের ক্রিকেট দলকে নেতৃত্ব দেয়া ইমরান খান এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী। গতকাল রাসে তিনি শুনেছেন তর সতীর্থ এবং পাকিস্তানের কিংবদন্তী স্পিনার আব্দুল কাদিরের মৃত্যু সংবাদ। একসময় তার সঙ্গেই বিশে^র বাঘা বাঘা ব্যাটসম্যানদের বধ করতেন সাবেক কিংবদন্তি স্পিনার আব্দুল কাদির। তার মৃত্যুশোকে আবেগপ্রবণ টুইট বার্তা দিয়েছেন ইমরান খান।
৬৪ বছর বয়সে পা দেয়ার ঠিক সপ্তাখানেক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে পরলোকে পাড়ি জমিয়েছেন কাদির। আশির দশকে কাদিরকে ওয়ানডে ক্রিকেটে অপরিহার্য করে গড়ে তুলেছিলেন ইমরান। তার গায়ে পাকিস্তানের জার্সি ওঠার পেছনেও ইমরানের ভূমিকা ছিলো সবচেয়ে বেশি। আন্তর্জাতিক ক্রিকেটে ৬৫ টেস্টে ২৩৬টি উইকেট শিকার করা আছে তার। আর ওয়ানডেতে ১০৪ ম্যাচে ১৩২টি উইকেট পেয়েছেন। পাকিস্তানের হয়ে টেস্টে এক ইনিংসে সর্বোচ্চ ৯ উইকেট শিকারের রেকর্ডটি কাদিরের দখলে।
খেলোয়াড়ি জীবনের সে সতীর্থকে হারিয়ে এক শোকবার্তায় ইমরান বলেন, ‘আমি খুব ভালো একজন বন্ধু হারালাম আর দুর্দান্ত এক ক্রিকেটারকে যে দেশের হয়ে নিজেকে নিংড়ে দিয়েছে।’ ক্রিকেটার থেকে রাজনীতিবিদ এবং তারপর দেশের প্রধানমন্ত্রী হওয়া ইমরান জানিয়েছেন কাদিরের মৃত্যু তার কাছে বড় আঘাত। ওর চলে যাওয়ায় খুব দুঃখ পেয়েছি। তার পরিবারের প্রতি আমার দোয়া ও সমবেদনা। আবদুল কাদির ছিলো এক প্রতিভা, সর্বকালের সেরা লেগ স্পিনারদের একজন। নানা মজার কথা বলে সে দল আর ড্রেসিং রুমকেও চাঙা রাখত সব সময়।’ সম্পাদনা : আক্তারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]