বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দিতে কানাডার ফেডারেল মন্ত্রীর আশ্বাস

আমাদের নতুন সময় : 08/09/2019

মো. আখতারুজ্জামান : নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়ে বাণিজ্যমন্ত্রী কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ারের সহযোগিতা কামনা করেন। বঙ্গবন্ধুর খুনিকে ফেরত পাঠানোর আশ্বাস দিয়ে কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ার বলেন, বিষয়টি কানাডার আইন ও বিচারমন্ত্রী এবং বহিরাগমন ও নাগরিকত্ব বিষয়ক মন্ত্রীর কাছে তুলে ধরবেন। বাণিজ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বৃহস্পতিবার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কানাডার অটোয়ায় কানাডার ফেডারেল মন্ত্রী বিল ব্লেয়ারের সাথে একান্ত বৈঠকে এ আশ্বাস দেন।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, সরকার বর্তমানে অবকাঠামো উন্নয়নকে অগ্রাধিকার দিয়েছে। পদ্মা সেতু নির্মাণ ও মেট্রো রেলের মতো বৃহৎ প্রকল্পগুলো গুরুত্ব দেয়া হচ্ছে। এ ধরনের প্রকল্প বাস্তবায়নের ফলে দেশের অর্থনীতির চাকা গতিশীল হবে, জিডিপির প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এসব খাতের মূলধনী যন্ত্রপাতি আমদানি কর মুক্ত করেছে। তথ্যপ্রযুক্তি উৎসাহিত করতে সরকার হাইটেক পার্ক ও তথ্যপ্রযুক্তি কেন্দ্র স্থাপন করেছে। সেখানে বিদেশি বিনিয়োগদের অবারিত করা হয়েছে।
এ সময় কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. মিজানুর রহমান এবং টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মাইন উদ্দিন আহমেদ ও ডেলিগেশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]