• প্রচ্ছদ » সাবলিড » বাংলাদেশ বিশ্বের কাছে একটি উন্নয়নের বিস্ময়কর দেশ, বললেন স্থানীয় সরকার মন্ত্রী


বাংলাদেশ বিশ্বের কাছে একটি উন্নয়নের বিস্ময়কর দেশ, বললেন স্থানীয় সরকার মন্ত্রী

আমাদের নতুন সময় : 08/09/2019


মিলটন খন্দকার : গতকাল শনিবার বিকালে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠে গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনাবিষয়ক সচেতনতামূলক আলোচনা ও বিভিন্ন উন্নয়ন কাজের ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি ।
মন্ত্রী বলেন, গাজীপুর সিটি একটি অনন্য নগরীতে এবং একটি স্মার্ট সিটিতে পরিণত করার চিন্তা ভবনা করছি। ইতোমধ্যে বিদেশি কিছু সংস্থা যোগাযোগ করেছে। আমরা ছোট একটি প্রকল্প বাস্তবায়নের পরে বৃহত্তর একটি প্রকল্প নিচ্ছি। গাজীপুরে রাস্তা ঘাট কালভার্ট, ব্রিজ সামগ্রিক উন্নয়নের জন্য এখানে অসংখ্য শিল্প কারখানা রয়েছে।
গাজীপুরে যে সমস্ত সুযোগ আছে এগুলোকে কাজে লাগিয়ে আমরা গাজীপুরকে দিয়ে সারা বাংলাদেশে উদাহরণ সৃষ্টি করতে সিটি মেয়রকে সহযোগিতা করার আহবান জানান তিনি।
তিনি বলেন, গাজীপুরকে নিয়ে সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়িত হলে গাজীপুরের যে উন্নয়ন হবে তা সারা দেশে ছড়িয়ে পড়বে। এ জন্য মেয়র ও কাউন্সিলরদের এক হয়ে উন্নয়ন কাজে শরীক হতে হবে। এসময় তিনি বিদেশি বিনিয়োগকারীদের গাজীপুরে বেশী বেশী বিনিয়োগ করার আহবান জানান।
এর আগে মন্ত্রী সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার ৩০টি প্রকল্পের উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন।
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, জাপানের ডেঙ্গু বিশেষজ্ঞ ড. হু লিফাট, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. মো. ওয়াজউদ্দিন মিয়া, সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল প্রমুখ। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]