• প্রচ্ছদ » সাবলিড » মার্চের মধ্যেই রাজকারদের প্রাথমিক তালিকা হবে, বললেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


মার্চের মধ্যেই রাজকারদের প্রাথমিক তালিকা হবে, বললেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আমাদের নতুন সময় : 08/09/2019


এএইচ রাফি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, খুব দ্রুত রাজাকারদের তালিকা প্রণয়ন করা হবে। এবার সংসদে এ বিষয়ে আলোচনা হবে। আগামী মার্চের মধ্যেই রাজাকারদের প্রাথমিক তালিকা করতে পারব ।
শনিবার সকালে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে ফেরার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গা নাগরিকদের তাদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যাপারে ভারত বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা করবে।
এসময় মন্ত্রী বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরাবাসীর অবদানের কথা তুলে ধরে বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণের ব্যাপারে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। এটি বাস্তবায়নের লক্ষ্যে দুই দেশ কাজ করছে। মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করতে পারলে ভবিষ্যৎ প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে।
এ সময় মন্ত্রীর সঙ্গে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, জেলার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) আব্দুল করিমসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে শুক্রবার দুপুরে ত্রিপুরা রাজ্য সরকার ও মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে আগরতলা গমন করেন মন্ত্রী। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]