মিয়ানমারের মানুষ মিয়ানমারে থাকবে, বললেন পরিকল্পনামন্ত্রী

আমাদের নতুন সময় : 08/09/2019


মো. আখতারুজ্জামান : ভারতের মানুষ ভারতে থাকবে। আমরা আমাদের দেশে থাকবো। সবাই নিজ নিজ দেশে শান্তির সঙ্গে থাকবে। আমরা কোনো দেশের সঙ্গে সহিংসতা চাই না, বললেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। শনিবার রাজধানীর একটি হোটেলে কসমস ফাউন্ডেশন আয়োজিত এক সংলাপে তিনি এসব কথা বলেন। পরিল্পনামন্ত্রী বলেন, সরকার জাতিসংঘের কাছ থেকে অনেক সহায়তা পেয়েছে। তাদের মাধ্যমে বৈশ্বিক শান্তিরক্ষায় বাংলাদেশ সরাসরি অংশ নিচ্ছে। শান্তিরক্ষায় জাতিসংঘে আমাদের বিশাল ভূমিকা রয়েছে।
এম এ মান্নান বলেন, কোনো দেশের সঙ্গে আমরা সহিংসতা চাই না। কেউ সহিংসতা করতে চাইলে তাকে আমরা সরাসরি বলবো অথবা জাতিসংঘের মাধ্যমে বোঝাবো। আমাদের মূলনীতি হলো, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সবার সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখবো।
তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ও সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনের ক্ষেত্রে জাতিসংঘ আমাদের অনেক সহায়তা করছে। আমাদের জাতিসংঘের অবশ্যই প্রয়োজন রয়েছে।
জাতিসংঘের সাবেক উপ-মহাসচিব লর্ড জর্জ মার্ক মালোক ব্রাউন বলেন, জাতিসংঘ সারাবিশ্বে শান্তিরক্ষায় কাজ করছে। সিরিয়া-ইরাকের শান্তি ফেরাতে নানা পদক্ষেপ নিয়েছে তারা। জাতিসংঘের মূলনীতি, বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা। এখানে সরাসরি বাংলাদেশ বড় ভূমিকা রাখছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ড. ইফতেখার আহমেদ চৌধুরী, কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যান এনায়েতুল্লাহ খান প্রমুখ। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]