রওশনকে নিয়ে খেলা সফল হবে না, বললেন জিয়াউদ্দিন বাবলু

আমাদের নতুন সময় : 08/09/2019

ইউসুফ বাচ্চু : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন বাবলু বলেছেন, জাতীয় পার্টি বর্তমান প্রেক্ষাপটে একটি শক্তিশালী দল এবং সংসদের বিরোধী দল। একটি পরিপক্ব রাজনৈতিক দল। রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান করা নিয়ে এখন যে অপরিপক্ক খেলা শুরু হয়েছে তা সফল হবে না। মূল ¯্রােতের বাইরে গিয়ে কেউ টিকতে পারেনি, সবাই বিলীন হয়ে গেছে।
সাম্প্রতিক সময়ে জাতীয় পার্টির সংকট নিয়ে গতকাল শনিবার একান্ত সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। জিয়াউদ্দিন বাবলু বলেন, এরশাদের নির্দেশে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী পার্টির চেয়ারম্যান হিসেবে দল পরিচালনা করছেন। জিএম কাদেরের দক্ষ নেতৃত্বে চলমান সংঙ্কট কাটিয়ে উঠবে। বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করে দলের নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। আশা করছি তাদের নিজেদের ভুল বুঝতে পারবেন এবং মূূল স্রোতের সঙ্গে ফিরে আসবেন। আর এটা সময়ের ব্যাপার মাত্র।
ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সঙ্গে সম্পর্ক প্রসঙ্গে বাবলু বলেন, তার সঙ্গে আমার যে বন্ধুত্ব তা থাকবে। রাজনীতিতে আলাদা মত থাকতে পারে। এতে ব্যক্তিগত সম্পর্কের কোনো অবনতি হবে না। তাকে আমি বলেছিলাম আপনি কিছুদিন আপাতত নিষ্ক্রিয় থাকেন তারপর সিদ্ধান্ত নেন। কিন্তু তিনি আমার কথা রাখেননি। দলের বিভক্তি নিয়ে আলাদা হওয়ার আগেও তার সঙ্গে অনেক বিষয়ে আলাপ হয়েছে। কিন্তু হঠাৎ সিদ্ধান্তের ব্যপারে কিছু জানতাম না।
তিনি আরো বলেন, এরশাদের নির্দেশে গঠনতন্ত্র অনুযায়ী জিএম কাদের চেয়ারম্যান হিসেবে দল পরিচালনা করছেন। যারা রওশনকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন আশা করছি তারা ভুল বুঝতে পেরে জিএম কাদেরের সঙ্গেই থাকবেন। তার স্ত্রী ড. মেহেজেবুন্নেছা রহমান টুম্পার মনোনয়নের প্রসঙ্গে জাপার সাবেক এই মহাসচিব বলেন, যখন মনোনয়ন নিয়েছিল তখন এতো ঝামেলা হবে ভাবতে পারিনি। যখন দেখলাম কাদা ছোঁড়াছুড়ি, তখন আর তাকে মনোনয়নের স্বাক্ষাতকারের জন্য আসতে না করেছি। এজন্য তিনি আসেননি।
প্রেসিডিয়াম সদস্য ও এমপিরা কোন দিকে আগ্রহী এ প্রসঙ্গে তিনি বলেন, অবশ্যই জিএম কাদের সঙ্গে বেশি। রওশন এরশাদের সংবাদ সম্মেলনে গোলাম কিবরিয়া টিপু ও সোহেল রানা গিয়েছিলেন এবং তাদের অবস্থা দেখে তারা আবার এখানে ফিরে এসেছেন। সম্পাদনা: রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]