• প্রচ্ছদ » সর্বশেষ » শিক্ষামন্ত্রী বললেন, সোনার বাংলা গড়তে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে


শিক্ষামন্ত্রী বললেন, সোনার বাংলা গড়তে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে

আমাদের নতুন সময় : 08/09/2019


মিজান লিটন : ‘বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ এ স্লোগানকে সামনে রেখে মুক্তিযোদ্ধা, শহীদ অথবা মুক্তিযোদ্ধার নিকটজন এবং মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জনকারীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
৭ সেপ্টেম্বর শনিবার মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এদেশে আমরা মাতৃভাষায় কথা বলি। এসংগ্রামে অনেকেই শহীদ হয়েছেন। সে সময় একজন সংগঠক ছিলেন আমার বাবা। তারা ভাষার জন্য জেল-জুলুম খেটেছেন, প্রাণ দিয়েছেন।
পরবর্তীতে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশ স্বাধীন করেছিলেন। আমরা দেশের জন্য রক্ত দেয়ার দরকার নেই। এখন আমাদের দায়িত্ব হচ্ছে, নিজ নিজ স্থান থেকে দেশের জন্য কাজ করা। সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করলে সোনার বাংলা গড়ে উঠবে।
জ্ঞানে-বিজ্ঞানে এগিয়ে থাকা বাংলাদেশে আমার চাওয়া, আমরা যেন গৌররোজ্জল ইতিহাসকে জেনে ধারন করে সোনার মানুষ হবো ও সাথে সাথে সোনার বাংলা, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানবো।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়াারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মহসিন পাঠান।
সপ্তম শ্রেণির ছাত্রী পৃথা ও ঐশি যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেছে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে ৭ম শ্রেণির ছাত্র অনিক ও গীতা পাঠ করে ছাত্রী রাজ নন্দিনী সরকার। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]