• প্রচ্ছদ » সর্বশেষ » ঢাকা ও খুলনায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ৭৩০৯১ জন, এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৭৬৫১৪


ঢাকা ও খুলনায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ৭৩০৯১ জন, এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৭৬৫১৪

আমাদের নতুন সময় : 09/09/2019


শাহীন খন্দকার ও মুস্তাফিজুর রহমান : গতকাল ঢামেক হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সকাল ৯টায় চিকিৎসাধীন অবস্থায় নাসিমা বেগমের (৪৮) মৃত্যু হয়েছে। নাসিমার বড় ভাই ইয়াসিন জানান, চার দিন আগে তার বোন জ্বরে আক্রান্ত হয়। নাসিমা কিডনি রোগে আক্রান্ত ছিলেন। তিনি এক ছেলে ও দুই মেয়ে নিয়ে রাজধানীর শেওড়াপাড়ায় থাকতেন।
অন্যদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশিকুজ্জামান (৩৭) মারা গেছেন। চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, রোববার ভোর সাড়ে ৫টায় আশিকুজ্জামানকে হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। তার বাড়ি মাগুরা জেলার শালিখা উপজেলায়।
চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ৭৬৫১৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৭৩ হাজার ৯১ জন।
গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানিয়েছেন।
তার দেয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে রোগী ভর্তি হয়েছেন ৭৬১ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ৩১৪, ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪৪৭ রোগী। এরমধ্যে যশোরে ৪৮ জন ও মানিকগঞ্জে ২৫ রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৫৭।
ডেঙ্গু নিয়ে এখনই স্বস্তি পাওয়ার সুযোগ নেই উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোলের লাইন ডিরেক্টর ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা জানান, সারাদেশে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত মোট রোগীর ৯৫ দশমিক ৫ ভাগ হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]