রংপুর উপ-নির্বাচন সুষ্ঠুভাবে হবে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না

আমাদের নতুন সময় : 09/09/2019

রফিক আহমেদ : গণতান্ত্রিক বাম জোট ও গণফোরাম এর নেতারা বলেছেন, রংপুর জাতীয় সংসদের উপনির্বাচনে আমরা প্রার্থী দিচ্ছি না। অংশগ্রহণ করে কোনো লাভ নেই। এই নির্বাচন যে সুষ্ঠুভাবে এবং জনগণের অংশগ্রহণ সঠিক অর্থে হবে তা নিশ্চিত বলা যায় না। গতকাল বাম জোট ও গণফোরামের নেতাদের সঙ্গে নির্বাচনে অংশগ্রহণ সংক্রান্ত ব্যাপারে যোগাযোগ করলে তারা এসব কথা বলেন।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ’র সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, রংপুর জাতীয় সংসদ উপ নির্বাচনে আমরা প্রার্থী দিচ্ছি না। এই নির্বাচন জাতীয় নির্বাচনের মতো রাতের বেলায় ভোট না হলেও দিনের বেলার ভোটে যে সুষ্ঠুভাবে নির্বাচন এবং জনগণের অংশগ্রহণ সঠিক অর্থে হবে তা নিশ্চিত বলা যায় না।
তিনি বলেন, জাতীয় পার্টির অভ্যন্তরীণ বিরোধ এবং আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শীতল যুদ্ধ এবং জনগণের নানা শঙ্কা ও সন্দেহ দূর হবে বলে মনে হয় না। এক কথায় শাসক দলের প্রার্থী জয়ী হবে কিনা তা বলা না গেলেও তাদের ইচ্ছা পূরণ হবেই, এটা নিশ্চিতভাবে বলা যায়।
গণফোরাম এর কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, এ নির্বাচনে গণফোরাম অংশগ্রহণ করবে না। এ কারণে আমাদের প্রার্থী দেয়ার কোনো সম্ভাবনা নেই।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহে আলম বলেন, গণতান্ত্রিক বাম জোট রংপুর জাতীয় সংসদের উপ নির্বাচনে অংশগ্রহণ করবে না। আর কাউকে সমর্থন দেয়ারও কোন চিন্তা ভাবনা নেই। এই ব্যাপারে এখন পর্যন্ত কোনো আলাপ আলোচনাও হয়নি। এতে অংশগ্রহণ করে কোনো লাভ নেই। সম্পাদনা : রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]