• প্রচ্ছদ » শেষ পাতা » ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির প্রস্তুতি


ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির প্রস্তুতি

আমাদের নতুন সময় : 10/09/2019

সুজিৎ নন্দী : আগামী অক্টোবর-নভেম্বর থেকে শুরু হচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনী মহড়া। বর্তমানে রাজনৈতিক আলোচনার কেন্দ্র বিন্দুতে এসেছে বর্তমান ডিএনসিসি ও ডিএসসিসির মেয়রদের কর্মকা-। এলাকার উন্নয়ন, ডেঙ্গু নিধনে ভূমিকা, দলীয় কর্মকা-ে নেতাদের অবস্থান নিয়ে আলোচনা চলছে।
আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মতে, ঢাকার দুই সিটিসহ চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোট জানুয়ারির আগেই শেষ করতে হবে। এদিকে আগামী ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে। আগামী বছর ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। সরকার ও দলের হাইকমান্ড চায়, জাতির পিতার জন্মশতবার্ষিকী পালনে ঢাকার দুই সিটি ব্যাপকভাবে সম্পৃক্ত থাকুক। এজন্য ডিসেম্বর মাসকেই সিটি করপোরেশনের ভোটের জন্য উপযুক্ত সময় মনে করা হচ্ছে। এছাড়া ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি, ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। মার্চে থাকবে জাতির পিতার জন্মশতবার্ষিকীর ব্যাপক কর্মসূচি। আর মে মাস থেকে শুরু হবে রমজান। এসব মিলে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বেশ জটিলতায় পড়েছে ক্ষমতাসীন দলটি।
আসন্ন নির্বাচন প্রসঙ্গে ডিএনসিসির মেয়র সাঈদ খোকন বাজেট প্রদানকালে বলেন, আর একবার যদি মেয়র হই তাহলে ঢাকাকে বিশ্বমানের নগরী করবো। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি কাজ করছি। কাজ করে যেতে চাই।
দক্ষিণের প্রার্থীদের মধ্যে যাদের নাম আলোচনায় আছে বর্তমান মেয়র সাঈদ খোকন ছাড়াও বিএমএ’র সভাপতি ও সাবেক এমপি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাবের হোসেন চৌধুরী এমপি, ব্যারিস্টার ফজলে নূর তাপস এমপি, আওয়ামী লীগ ঢাকা মহানগরী দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।
উত্তরের প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র আতিকুল ইসলাম ছাড়াও আলোচনা শোনা যাচ্ছে রহমতউল্লাহ এমপি, জাহাঙ্গীর কবির নানক, ডা. এইচ বি এম ইকবাল, আদম তমিজি হক, সাদেক খান এমপি।
ঢাকা উত্তরের মেয়র পদে ধানের শীষে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেনÑবিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে বিএনপি চেয়ারপারসনের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য তাবিথ আউয়াল। এছাড়াও চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী মেজর (অব.) কামরুল ইসলাম, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব। সম্পাদনা ; রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]