দিনে চালক, রাতে ভয়ঙ্কর ছিনতাইকারী

আমাদের নতুন সময় : 10/09/2019

মাসুদ আলম : গাজীপুরের টঙ্গীতে আরএফএল কোম্পানীর সিলেট জেলার জেনারেল ম্যানেজার কামরুল ইসলামকে হত্যার ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। গ্রেপ্তারকৃতরা হলো- আব্দুল হক রনি ওরফে বাবু, মো. সুজন ওরফে শাহজালাল ও আউয়াল হাওলাদার। রোববার দিবাগত রাতে টঙ্গীপূর্ব থানার এরশাদ নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ১টি সুইচ গিয়ার চাকু, ১টি অটোরিকশা এবং নিহতের ব্যবহৃত ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।
সোমবার রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব-১ এর অধিনায়ক লে.কর্ণেল সারওয়ার বিন কাশেম।
তিনি বলেন, কামরুল ইসলামের গ্রামের বাড়ি নাটোর জেলার সদর থানার শ্রীকৃঞ্চপুরে। সাপ্তাহিক ছুটিতে গ্রামের বাড়িতে যান তিনি। ৬ সেপ্টেম্বর ঢাকায় কোম্পানীর প্রধান কার্যালয়ে মিটিংয়ে যোগদানের উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা দেয়। পরদিন শনিবার ভোরে টঙ্গীর দত্তপাড়ায় নামার পর কলেজ গেইট এলাকায় পৌঁছালে ৩/৪ জন ছিনতাইকারী সুইচ গিয়ার চাকু দিয়ে মারাত্মক জখম করে ফোন, ল্যাপটপ ও ৩৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
অধিনায়ক বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার ছিনতাইকারী। তারা প্রত্যেকে যাত্রী পরিবহনের সাথে জড়িত। তাদের মধ্যে বাবু বাসের চালক, আউয়াল অটোরিকশা চালক ও সুজন বাসের কন্ট্রাক্টর। ছিনতাই কাজের সুবিধার জন্য তারা এসব পেশা বেছে নিয়েছে। দিনে তারা গণপরিবহনে কাজ করলেও রাতে ভয়ঙ্কর হয়ে উঠে। বাসে নিয়মিত যাতায়তকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারীদের গতিবিধি অনুসরণ করে এবং কোন প্রতিষ্ঠানের বেতন-ভাতা কবে দেওয়া হবে সেই খোঁজ খবরও রাখে। বাসে ভাড়া নেওয়ার সময় যাত্রীর কাছে কি পরিমাণ টাকা আছে এবং মূল্যবান সামগ্রী আছে কিনা সেটা অনুমান করার চেষ্টা করে। কোন যাত্রীর কাছে মোটা অঙ্কের টাকা অথবা মূল্যবান সামগ্রী আছে জানতে পারলে বাস থেকে সেই যাত্রী নেমে যাওয়ার পর পরই তারা তাদের অন্য সদস্যদের ওই যাত্রীর বেশ-ভূষা ও কোথায় নেমেছে তার বিস্তারিত বিবরণ জানায়। পরে নির্জন স্থানে যাওয়া মাত্রই অস্ত্রের ভয় দেখিয়ে সবকিছু ছিনিয়ে নেয়। যারা অটোরিকশা চালায় তারা যাত্রীদের কৌশলে নির্জনে নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সর্বস্ব ছিনিয়ে নেয়। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]