নির্বাচন ভবনের আগুনে ক্ষতির পরিমাণ খুবই নগণ্য বললেন এনআইডি ডিজি

আমাদের নতুন সময় : 10/09/2019

সাইদ রিপন : নির্বাচন কমিশন (ইসি) ভবনের আগুনে ক্ষতির পরিমান খুবই নগণ্য বলে জানিয়েছেন, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।
সোমবার দুপুরে নির্বাচন ভবন চত্ত্বরে আগুন লাগার স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন এনআইডি ডিজি। মহাপরিচালক বলেন, আগুন লাগাতে আমরা আশঙ্কা করেছিলাম, আমাদের ব্যালট ইউনিট, মনিটর, কন্ট্রোল ইউনিট ক্ষতিগ্রস্ত হবে কিন্তু আশঙ্কার তুলনায় ক্ষতির পরিমাণ খুবই নগণ্য। পয়েন্ট অব ফায়ারে যেটা দেখলাম সেখানে কেবলের দিকে ফায়ারটা ছড়িয়েছে। যার জন্য উপরের কেবলগুলো পুড়ে গেছে। যে এসিগুলো ছিল সেগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্যাবলের বক্সগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। মূলত ফায়ার সার্ভিস এবং টিম ওয়ার্কের জন্য বড় ধরনের ক্ষতি থেকে আমরা বেঁচে গেছি।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, রংপুরে ইভিএম ব্যবহারে কোনো প্রভাব পড়বে কি না এটা তদন্তের পরে জানা যাবে। রংপুরে ইভিএম ব্যবহারের সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। বাকিটা তদন্ত করে কমিশন ব্যবস্থা নিবে। এখানে প্রায় সাড়ে ৪ হাজার সেটের মতো ইভিএম ছিল। যেই রুমে আগুন লেগেছে সেই রুমে দুই মিটারের মধ্যে আমরা দেখলাম, কোনো কন্ট্রোল ইউনিট অথবা ব্যালট ইউনিট ক্ষতিগ্রস্ত হয়নি। যেটুকু ক্ষতিগ্রস্ত হয়েছে সেটুকু পানির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। পানির কারণে ব্যালটগুলো যেন নষ্ট না হয় সেজন্য আমরা কমিশনকে দ্রুত ব্যবস্থা নিতে বলবো। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]