• প্রচ্ছদ » শেষ পাতা » শরীয়তপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ১৩ ছাত্রীর চুল কেটে দেয়ার অভিযোগ


শরীয়তপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ১৩ ছাত্রীর চুল কেটে দেয়ার অভিযোগ

আমাদের নতুন সময় : 10/09/2019

মো. শাহিন : গত বৃহস্পতিবার দুপুরে ছাত্রীদের চুল কেটে দেন প্রধান শিক্ষিকা। শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ডিএম খালী ইউনিয়নের ২৯নং উকিল কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কবরী গুপ্তা’র বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে পড়–য়া ১৩জন ছাত্রীর অপরাধ, তারা পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে চুল বেধে বিদ্যালয়ে আসেনি তাই তাদের চুল কেটে দেয়া হয়েছে। আর এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
মাহিদা আক্তার, তানজিয়া আক্তার, সাদিয়া আক্তারসহ ১৩জন ছাত্রীর চুল কেটে দেয়ায় ছাত্রীরা বিদ্যালয়ে না আসার প্রতিজ্ঞা করেছে।
৫ম শ্রেণির ছাত্রী মাহিদা আক্তার বলেন, আমরা দুপুরে বিদ্যালয়ে এসে খেলাধুলা করছিলাম। তখন আমাদের আচড়ানো চুল এলোমেলো হয়ে যায়। তখন আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আমাদেরকে ডেকে শ্রেণি কক্ষে নিয়ে বিদ্যালয়ের দপ্তরীর মাধ্যমে আমাদের চুল কেটে দেয়।
ছাত্রী মাহিদা আক্তারের বাবা খোকন হাওলাদার বলেন, আমি প্রধান শিক্ষিকার কাছে ছাত্রীদের চুল কাটার ব্যাপারে জানতে চাইলে তিনি সঠিক কোন জবাব দেননি । আমি এই শিক্ষিকার বিচার চাই।
এ ব্যাপারে প্রধান শিক্ষিকা কবরী গুপ্তা মুঠোফোনে বলেন, ছাত্রীরা এলোমেলো ভাবে স্কুলে আসে। এর আগেও আমি তাদেরকে চুল বেধে স্কুলে আসতে বলেছিলাম। কিন্তু তারা চুল বেধে আসেনি। তাই আমি ওদের চুল কেটে দিয়েছি। এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি জানান, আমার প্রতিনিধি হিসেবে একজনকে পাঠাচ্ছি। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সম্পাদনা : দেলাওয়ার হোসাইন, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]