৫ ঘণ্টার লড়াইয়ে ইউএস ওপেনের শিরোপা জিতলেন নাদাল

আমাদের নতুন সময় : 10/09/2019


শিউলী আক্তার : ইউএস ওপেনের ফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে মেদভেদভকে পরাস্ত করেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। একসময় প্রথম দুটি সেট জিতে এগিয়ে ছিলেন নাদাল। তবে পালটা লড়াইয়ে মেদভেদেভ পরের দু’টি সেট জিতে নেয়ায় ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। শেষ সেটে জিতে নেন নাদাল। ম্যাচের চূড়ান্ত ফল দাঁড়ায় রাফার অনুকূলে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪।
২০০৩ সাল থেকে যুক্তরাষ্ট্র ওপেনের মূলপর্বে খেলা শুরু করেন নাদাল। আট বারের চেষ্টায় ২০১০ সালে প্রথমবার ফাইনালে ওঠেন। সেবারই প্রথম ইউএস ওপেনের খেতাব জেতেন নাদাল। ততোদিনে তার জেতা হয়ে গেছে বাকি তিনটি মেজর টুর্নামেন্ট। পরে ২০১৩ ও ২০১৭ সালে আরও দু’বার ইউএস ওপেন চ্যাম্পিয়ন হন নাদাল।
এই নিয়ে যুক্তরাষ্ট্র ওপেন জিতলেন মোট চার বার। এই জয়ে তিনি ছুঁয়ে ফেললেন জন ম্যাকেনরোর চার বার ইউএস ওপেন জয়ের রেকর্ড। ওপেন যুগে তার থেকে বেশিবার ফ্ল্যাশিং মেডোয় চ্যাম্পিয়ন হয়েছেন জিমি কোনর্স, পিট সাম্প্রাস ও রজার ফেডেরার।
সব মিলিয়ে নাদাল কেরিয়ারের এটি ১৯তম গ্র্যান্ড স্লাম ট্রফি জয় নিয়ে নিঃশ্বাস নিচ্ছেন রজার ফেডেরারের ঘাড়ে। এই মুহূর্তে ফেডেক্সের দখলে রয়েছে রেকর্ড ২০টি গ্র্যান্ড স্লাম খেতাব। ম্যাচের পর মেদভেদেভের লড়াইকে কুর্নিশ জানাতে ভোলেননি নাদাল। একই সঙ্গে অবসরের জল্পনা উড়িয়ে দিয়ে নাদাল আশা প্রকাশ করেন যে, পরের বছর আবার যুক্তরাষ্ট্র ওপেনে খেলতে আসবেন। সম্পাদনা : আক্তারুজ্জামান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]