• প্রচ্ছদ » সাবলিড » এখন থেকে ইন্স্যুরেন্সের প্রিমিয়াম আর বিদেশে যাবে না, জানালেন অর্থমন্ত্রী


এখন থেকে ইন্স্যুরেন্সের প্রিমিয়াম আর বিদেশে যাবে না, জানালেন অর্থমন্ত্রী

আমাদের নতুন সময় : 12/09/2019


সাইদ রিপন : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এখন থেকে আমাদের দেশে যে ইন্স্যুরেন্স হবে তার প্রিমিয়াম আর বিদেশ যাবে না। আমাদের দেশের ইন্স্যুরেন্সের প্রিমিয়াম দেশে থাকলে দেশীয় ইন্সুরেন্স কোম্পানিগুলোর রাজস্ব বেড়ে যাবে। গতকাল শেরে বাংলানগরে সাধারণ বীমা কর্পোরেশনের ৫০ কোটি টাকার চেক হস্তান্তরের সময় মন্ত্রী এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, বিভিন্ন প্রকল্পের আওতায় বিদেশ থেকে মেশিনারিজ আসতো আবার ইন্স্যুরেন্স প্রিমিয়াম চলেও যেতো বিদেশে। আমরা স্পষ্টভাবে বলছি ইন্স্যুরেন্সের প্রিমিয়াম আর বিদেশ যাবে না। বর্তমানে আমাদের যে সমস্ত ইমপোর্টগুলা হয়, বড় বড় ইমপোর্টগুলা হতো বিভিন্ন প্রকল্পের জন্য। এই ক্ষেত্রে বলা হতো আমাদের দেশের ইন্স্যুরেন্সগুলো ছোট, আমাদের শক্তি নাই। যদি কোনো দুর্ঘটনা ঘটে তারা, প্রিমিয়াম দিতে পারবে না, লস কাভার করতে পারবে না। এই ক্ষেত্রে ইন্স্যুরেন্স প্রিমিয়ামগুলো বিদেশে চলে যেতো। এটা আর হতে দেয়া হবে না।
বীমা প্রতিষ্ঠান দাবি পরিশোধ করছে না? এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমার নিকট এই ধরণের অভিযোগ নাই। আমি যদি এই ধরণের অভিযোগ পাই তবে অবশ্যই ব্যবস্থা নেবো। সাধারণ বীমার ক্ষেত্রে এটা গ্রহণযোগ্য না, এটা জীবন বীমার ক্ষেত্রে এপ্লিকেবল হতে পারে। সেখানে অনেক ডিসপিউটের জায়গা থাকে। এখানে অনেক সময় টাকা ঠিক মতো পেমেন্ট করা হয় না। অনেকে বয়স লুকিয়ে থাকেন, তখন ঝামেলা তৈরি হয়। ইন্স্যুরেন্স ক্ষেত্রটা আলাদা ক্ষেত্র, এটা স্পর্শ কাতর। যদি কোনো তথ্য ভুল দেয়া হয়, তবে নানা সমস্যা হতে পারে। এই জন্য গ্রাহকদের সতর্ক হওয়ার আহ্বান জানান।
অর্থমন্ত্রী আরো বলেন, সাধারণ বীমা কর্পোরেশন ৫০ কোটি টাকার চেক দিয়েছে। তারা ট্যাক্সও পেমেন্ট করেছে। তারা মোটামোটি ভালো করছে। আগামীতে প্রফিট ডাবল হবে। যেখানে সাধারণ বীমা প্রফিট পাচ্ছিল না এখন তারা পাবে। আমরা এই বিষয়ে ব্যবস্থা নিয়েছি। সাধারণ বীমার রাজস্ব বাড়লে সেবাও বাড়বে। এতে গ্রাহকেরাও বেনিফিট পাবেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]