• প্রচ্ছদ » সর্বশেষ » খালেদা জিয়ার মুক্তির আগে সরকার পতনের আন্দোলন, মানববন্ধনে বিএনপি নেতারা


খালেদা জিয়ার মুক্তির আগে সরকার পতনের আন্দোলন, মানববন্ধনে বিএনপি নেতারা

আমাদের নতুন সময় : 12/09/2019


শিমুল মাহমুদ : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে নেতারা বলেছেন, নেত্রীর মুক্তির একমাত্র বাধা সরকার। তাই আইনি প্রক্রিয়ায় ওপর নির্ভর না করে, সরকার পতনে সারাদেশে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আসামের মন্ত্রী ও রাজনৈতিক নেতারা হুমকি দিচ্ছেন, ভারতে বাংলাদেশিরা অনুপ্রবেশ করেছে। তাদেরকে তারা আবার বাংলাদেশে ফেরত পাঠাবে। কিন্তু আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, স্বাধীনতার পরে কোনো বাংলাদেশি কখনো ভারতে যায়নি। আজকে বাংলাদেশকে আবার বিপদগ্রস্ত ও স্বাধীনতা-সার্বভৌমত্বকে বিপন্ন করার জন্য গভীর চক্রান্ত শুরু হয়েছে। সরকারের পররাষ্ট্রনীতির সমালোচনা করেন তিনি বলেন, সরকারের সাহস নেই। নতজানু পররাষ্ট্রনীতি কারণে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না।
বিএনপি মহাসচিব বলেন, নিজেদের অধিকার- ভোটের অধিকার, কথা বলার অধিকার ফিরে পাওয়ার জন্য এই সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই হবে। তাদের সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, রাজনৈতিক প্রভাবের কারণে আদালতে বিচারকরা মুক্ত মনে কাজ করতে পারছে না। আর এ কারণে আইনি প্রক্রিয়ার বেগম জিয়াকে মুক্ত করা যাচ্ছে না। আমরা আইনি এই লড়াই চালিয়ে যাবো। কিন্তু আমাদেরকে এর সঙ্গে ঐক্যবদ্ধভাবে সারাদেশে আন্দোলনের পথ বেছে নিতে হবে এবং সে জন্য কর্মসূচি দিতে হবে।
স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের মনে হয় বেশি দিন মানব্বন্ধন চলবে না। আমাদেরকে দানববন্ধন কর্মসূচি দিতে হবে। যে আদালত নিজের চিন্তা ভাবনা প্রয়োগ করতে পারে, প্রধানমন্ত্রীর নির্দেশনা ছাড়া এক কদম হাঁটতে পারে না। সে আদালতের ওপর নির্ভরশীলতা আর খালেদা জিয়াকে কারাগারে রাখা একই কথা। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]