• প্রচ্ছদ » সাবলিড » ছাত্রলীগের নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়নি, জানালেন কাদের


ছাত্রলীগের নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়নি, জানালেন কাদের

আমাদের নতুন সময় : 12/09/2019


সমীরণ রায় : ছাত্রলীগের কমিটি নিয়ে দলীয় ফোরামে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ছাত্রলীগের বর্তমান কমিটি গঠন করেছেন প্রধানমন্ত্রী নিজেই। যদি এই কমিটি ভেঙে দেয়ার প্রয়োজন হয় সেটাও প্রধানমন্ত্রী নিজেই করবেন। এ নিয়ে দলের মধ্যে আলোচনা সমালোচনা হচ্ছে, তবে কমিটি ভেঙে দেয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নেতাকর্মীদের চাঙ্গা রাখার জন্য বিএনপি আন্দোলন-আন্দোলন বলে বেড়াচ্ছেন। কিন্তু তাদের আন্দোলনে দেশের জনগণ সাড়া দেবে, এটা বিশ্বাস করার মতো কোনো কারণ নেই। দেশে আন্দোলনের বস্তুগত কোনো পরিস্থিতি নেই। তাদেরও যে কোনো বিষয়ে প্রস্তুতি আছে, এটা তারা গত ১০ বছরে দেখাতে পারেনি। কাজেই নতুন করে তারা আন্দোলনের ডাক দিলে জনগণ সাড়া দেবে মনে করার কোনো কারণ নেই।
ওবায়দুল কাদের বলেন, গত একাদশ নির্বাচনে আমাদের একটি নির্বাচনী অ্যালায়েন্স ছিলো। সে অনুযায়ী এ আসনটি (হুসেইন মুহম্মদ) এরশাদ সাহেবের ছিলো। তার মৃত্যুর কারণে রংপুর ৩ আসনে উপ-নির্বাচন হচ্ছে। জাতীয় পার্টি এ সংসদে বিরোধীদল হিসেবে বসেছে। তারা আসনটি যদি অফিসিয়ালি আমাদের কাছে চায়, তাহলে বাস্তব অবস্থার পরিপ্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নেবো। এখন পর্যন্ত নৌকার প্রার্থী আছে। পরে ছাড় দেয়ার কিছু বিষয় থাকলে সেটা সেসময় দেখা যাবে। আপাতত আমরা নৌকা নিয়েই নির্বাচনে অংশ নেবো।
ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আসামে গিয়ে বলেছেন, ভারতে এনআরসিভুক্ত ছাড়া কেউ থাকতে পারবে না; এক্ষেত্রে বাংলাদেশে কি আবার রোহিঙ্গা পরিস্থিতির মতো কোনো শঙ্কায় আছে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তিনি আসামে গিয়ে কী বলেছেন সেটা আমরা বিবেচনায় নেয়ার আগে ভারত আমাদের কী বলেছে সেটাকেই বিবেচনায় নেবো। ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বাংলাদেশে এসে বলেছেন, এ বিষয়ে ঢাকার উদ্বেগের কোনো কারণ নেই। আমরা সেটা ধরেই অগ্রসর হচ্ছি। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]