• প্রচ্ছদ » লিড ১ » বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল আয়োজন করবে বিসিবি


বঙ্গবন্ধুর নামে এবারের বিপিএল আয়োজন করবে বিসিবি

আমাদের নতুন সময় : 12/09/2019


আক্তারুজ্জামান : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় গতকাল এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে বিসিবির তত্বাবধায়নে। বোর্ড সভায় এসব কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
গতকাল বুধবার বিসিবির কার্যালয়ে বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এবারের বিপিএলের নাম হবে বঙ্গবন্ধু বিপিএল। দলগুলো গেলো মৌসুমে যে যে নামে খেলেছে এবারের বঙ্গবন্ধু বিপিএলেও একই নামেই টুর্নামেন্টে খেলবে।
আসন্ন বিপিএলকে ঘিরে বিতর্কটা শুরু হয়েছে সাকিবের দল-বদল দিয়েই। ঢাকা ডাইনামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিয়েছিলেন তিনি। এরপর শুরু হয় বিতর্ক। বিসিবি সাফ জানিয়ে দিয়েছিলো ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি শেষ বিসিবির। এসব ইস্যুতে কথা বলতে ফ্রাঞ্চাইজিদের সঙ্গে বৈঠকে বসেছিলো বিসিবি। অনেকেই এ বছরে বিপিএল আয়োজন করতে অনীহা প্রকাশ করেছিলো।
তবে বিসিবি প্রধান নাজমুল হাসান সাফ জানিয়ে দিয়েছেন আসন্ন বিপিএল থাকছে না কোন ফ্র্যাঞ্চাইজি। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী। তাকে উৎসর্গ করে এবারের বিপিএল বিসিবির অধীনেই হবে। বিপিএলের প্রথম পর্ব শেষ হয়েছে। ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে নতুন চুক্তি করার কথা। ওদেরকে চিঠি পাঠানো হয়েছিলো এ ইস্যুতে কথা বলার জন্য। কয়েকটি ফ্র্যাঞ্চাইজির বেশকিছু দাবি রয়েছে। এখন তাদের যে দাবিগুলো সেগুলোর সাথে আমাদের নিয়মে যায় না। কয়েকটি ফ্র্যাঞ্চাইজি চেয়েছিলো এ বছর যাতে আর কোন বিপিএল না, খেলবে না যে তা না। এক বছরে দুটো বিপিএল আয়োজনে তাদের উপর চাপ বেশি পড়ছে।
সবকিছু সিদ্ধান্ত নিয়ে ঠিক করেছি এবারের বিপিএল বিসিবি নিজেরাই চালাবে। আমরা কোন ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না এবং এটার পেছনে সবচেয়ে বড় কারণ হচ্ছে আগামী বছর বঙ্গবন্ধুর শততম জন্ম বার্ষিকী। এবারের আসর আমরা উনাকে উৎসর্গ করে বঙ্গবন্ধু বিপিএল নামে চালাবো। কোন ফ্র্যাঞ্চাইজিকে দিচ্ছি না। সবকিছু ঠিক থাকবে শুধু ম্যানেজমেন্ট পরিবর্তন হবে। ক্রিকেটারদের টাকা-পয়সা, সবকিছু আমরা দিবো।

বিসিবির সঙ্গে বৈঠকে বেশকিছু দাবি তুলে ধরে ফ্র্যাঞ্চাইজিরা। অনেকেই তো আইপিএলের মত বিপিএলেও বিসিবির কাছ থেকে লভ্যাংশ দাবি করেছিলো। তাদের একহাত নিলেন বিসিবি প্রধান। আশা করি সবাই খুশি হবেন। যারা করতে চাচ্ছিল না তারা তো অবশ্যই খুশি হবে। যারা আর্থিক ক্ষতির কথা বলছিলেন তারা তো আরও বেশি খুশি হবেন কারণ তাদের পুরো টাকাটাই বেঁচে যাবে। -সম্পাদনা এল আর বাদল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]